কলেজের ল্যাবে তৈরী হচ্ছে হ্যান্ড স্যানিটারাইজার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজ রসায়ন ল্যাবরেটরিতে ৬শ’ বোতল হ্যান্ড স্যানিটারাইজার প্রস্তুত করেছে চাঁপাইনবাবগঞ্জ হেল্পলাইন নামে স্থানীয় একটি স্বেচ্ছাসেবী সংগঠন। বর্তমানে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে হ্যান্ড স্যানিটারাইরাজার ব্যাপকভাবে ব্যবহার হচ্ছে।

রবিবার(২৯মার্চ) সংগঠনটির ৮ সদস্যের একটি দল রসায়ন ল্যাবে হ্যান্ড স্যানিটারাইজার প্রস্তুত করে। এসময় কলেজ অধ্যক্ষ ও রসায়ন বিভাগের অধ্যাপক ড.শংকর কুমার কুন্ডু,রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক এবিএম আব্দুল হামিদ সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

সংগঠনের সাধারণ সম্পাদক আবুল হাসনাত পরশ জানান, প্রস্তুত হ্যান্ড স্যানিটারাইরাজারগুলো জেলা ও উপজেলার কমিউনিটি ক্লিনিক,স্বাস্থ্য কমপ্লেক্স,হাসপাতাল ও স্বাস্থ্য সেবা কর্মীদের মাঝে বন্টন করা হবে।

তিনি করোনা প্রতিরোধে জেলার ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায় পর্যন্ত সংগৃহীত অর্থে সংগঠনের চলমান লিফলেট,মাস্ক, হ্যান্ড গ্লাভস,মসজিদে সাবান বিতরণ,সচেতনতামূলক মাইকিং কার্যক্রম তুলে ধরে বলেন,অর্থ ও কাঁচামাল পাওয়া গেলে রসায়ন ল্যাবে আরও হ্যান্ড স্যানিটারাইরাজার প্রস্তুত করে বিতরণ করা হবে।

উল্লেখ্য, গত সপ্তাহেও একটি সংগঠন করোনা প্রতিরোধে সরকারি কলেজের রসায়ন ল্যাবে ১ হাজার বোতল হ্যান্ড স্যানিটারাইজার তৈরী করে সাধারণ মানুষের মাঝে বিতরণ করে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ