ভারতে স্টেডিয়ামকে বানানো হল জেলখানা!

বগুড়া নিউজ ২৪ঃ ভারতে ২১ দিনের জন্য চলছে লক ডাউন। এই পুরো সময়ে দেশের মানুষকে ঘরে থাকার নির্দেশ দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই লকডাউন ভেঙ্গে অভিবাসী শ্রমিকরা এক এলাকা থেকে অন্য এলাকায় গেলেই বাধ্যতামূলক ১৪ দিনের সরকারি কোয়ারেন্টিনে রাখার সিদ্ধান্ত দিয়েছে কেন্দ্রীয় সরকার। এত মানুষকে কোয়ারেন্টিনে রাখার জায়গার সল্পতার কারণেই উত্তর ভারতে ক্রিকেট স্টেডিয়ামকে বানানো হয়েছে অস্থায়ী জেলখানা।

ভারতীয় সিনিয়র এক পুলিশ কর্মকর্তার বরাত দিয়ে যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদ মাধ্যম সিএনএন জানিয়েছে, দেশটির লকডাউনের শর্ত ভঙ্গ করলেই তাদের সরকারিভাবে কোয়ারেন্টিনে রাখা হচ্ছে। সে কারণে স্টেডিয়ামকে অস্থায়ী জেলখানা বানানো হয়েছে।

চন্ডিগর শহরের সেক্টর ১৬ ক্রিকেট স্টেডিয়াম ও মনিমাজরা ক্রীড়া কমপ্লেক্সে লোকদের অস্থায়ীভাবে আটক করা হচ্ছে। এটি ২৪ মার্চ থেকে চালু হয়েছে। কর্তৃপক্ষ বলছে, এখন পর্যন্ত ৬০০ জন আটক করা হয়েছে।

চন্ডিগর পুলিশের জনসংযোগ কর্মকর্তা চন্দ্রজিৎ সিং বলেন, কেউ লকডাউনের শর্ত ভঙ্গ করলে আমরা তাদের জেলে ঢুকিয়ে দেই। জেলে তাদের সামাজিক দূরত্ব সম্পর্কে ব্রিফ দেই। আমরা তাদের খাবার সরবরাহ করি এবং সঠিক স্যানিটাইজেশন সম্পর্কে সচেতন করি ও সন্ধ্যার পরে তাদের যেতে দেওয়া হয়।

তিনি আরও বলেন, লকডাউন ভঙ্গ করলে আটকদের সামাজিক দূরত্ব সম্পর্কে পুলিশ ব্রিফ করে।

এ পুলিশ কর্মকর্তা বলেন, আমরা লকডাউন ভঙ্গকারীদের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ গঠন করি না। তবে যদি পুনরায় তারা একই কার্যক্রম করে তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেই।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ