বগুড়ায় করোনা উপসর্গের ১৩ বছরের এক শিশুর মৃত‍্যু

বগুড়া নিউজ ২৪ঃ করোনা আইসোলেশন কেন্দ্র বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতালে চিকিৎসাধীন চারজনের নমুনা সংগ্রহ করে করোনা ভাইরাস সনাক্তে বুধবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে। আজ সন্ধায় তাদের মধ‍্যে ১৩ বছরের এক শিশু মারা গেছে । নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া যাবে বৃহস্পতিবার।

এই হাসপাতালে একজন শিশুসহ ৫ জন সর্দি, কাশি, শ^াসকষ্টের রুগি ভর্তি হয় । যদিও বগুড়ার চিকিৎসকরা বলছেন তারা করোনা ভাইরাসে আক্রান্ত নয় তবে সঠিক চিকিৎসা প্রদানে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হচ্ছে।
আইসোলেশন কেন্দ্র মোহাম্মদ আলী হাসপাতালে সুত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরের পর বগুড়া শহরের নাটাইপাড়া এলাকার এক নারী (২৬) শ^াসকষ্টের সাথে সর্দি, কাঁশি ও ডায়রিয়া নিয়ে ভর্তি হয়েছেন। একই দিনে জেলার গাবতলী উপজেলার মহিষাবান গ্রামের ১৩ বছরের এক শিশুকে ভর্তি করা হয়। চিকিৎসকরা বলছেন, প্রাথমিকভাবে মনে হয়েছে শিশুটির নিউমেনিয়া রয়েছে। তারপরও বিশেষজ্ঞ চিকিৎসকগণ শিশুটির চিকিৎসা চালিয়ে যাচ্ছেন। তার নমুনা সংগ্রহ করে বৃহস্পতিবার রাজশাহী মেডেকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হচ্ছে। এর আগে গত ২৯ মার্চ দুপুরে দুইজন ভর্তি হন এই আইসোলেশন কেন্দ্রে। তাদের একজন কুমিল্লা থেকে বগুড়ার কাহালু উপজেলায় এসে ২৬ বছরের যুবক শ^াসকষ্ট জনিত কারণে অসুস্থ্য হয়ে পড়েন। তাকে স্থানীয়রা দ্রæত এই ইউনিটে ভর্তি করে দেয়। চিকিৎসা পেয়ে সে এখন পর্যন্ত সুস্থ রয়েছে। একই দিনে বগুড়ার ধুনট উপজেলার এক ব্যাক্তি (৪৫) সর্দি, জ¦র ও শ^াসকষ্ট নিয়ে ভর্তি হন। সেও চিকিৎসায় বেশ সেরে উঠেছেন। সর্বশেষ পুলিশ সদস্যরা ৩০ মার্চ বগুড়ার মোকামতলা থেকে ৪৫ বছর বয়সী এক শ্রমজীবীকে উদ্ধার করে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নেন। পরে তার হৃদরোগের সমস্যার সাথে জ্বর এবং শ্বাসকষ্ট থাকায় তাকে আইসোলেশন কেন্দ্রে স্থানান্তর করা হয় । এরই মধ‍্যে 13 বছরের এক শিশু মারা গেছে অন‍্যদের চিকিৎসা চলছে। এদের শারীরিক দিক বেশ উন্নতী হয়েছে। তাদের চারজনের নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেলে স্থাপিত নতুন ল্যাবরেটরীতে পাঠানো হয়েছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ