বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী

বগুড়া নিউজ ২৪ঃ যেসব বেসরকারি হাসপাতালে কর্তৃপক্ষ তালা ঝুলিয়ে রাখছে, তাদের লাইসেন্স দেয়ার শর্ত সরকার বিবেচনা করবে বল জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। শনিবার বিকেলে রাজধানীর কুর্মিটোলা হাসপাতাল পরিদর্শন শেষে একথা জানান তিনি।

তিনা জানান, দেশের সব মেডিকেল কলেজ হাসপাতালে খুব তাড়াতাড়ি করোনা টেস্টের সুবিধা সংযোজন করা হবে।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, বেসরকারি হাসপাতালগুলো যেন করোনার চিকিৎসা করে এটা আমরা চাচ্ছি। যারা হাসপাতালে তালা মেরে রাখবে তাদের তালিকা করা হচ্ছে।

জাহিদ মালেক বলেন, করোনা মোকাবিলা করতে হলে সম্মিলিত প্রচেষ্টার বিকল্প নেই। দেশে আজও ৯ জন আক্রান্ত হয়েছে এবং ২ জন মারা গেছে। গোটা বিশ্বে করোনাভাইরাস কঠিন মূর্তি ধারণ করছে। কাজেই সামনে সতর্ক না হয়ে আর উপায় নেই। প্রত্যেকেরই সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। এখন থেকে সামনের কিছুদিন ঘর থেকে খুব জরুরি না হলে বাইরে বের হওয়াই উচিত হবে না। আর বাইরে কোনো প্রয়োজনে বের হলেই মুখে মাস্ক পরে বের হতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বারবার অনুরোধ করার পরও দেখা যাচ্ছে মানুষ জনসমাগম পরিহার করতে চাচ্ছে না। জুমার নামাজে মসজিদ ভর্তি হয়েও রাস্তা পর্যন্ত লোক দাঁড়িয়ে যাচ্ছে। এই মুহূর্তে এটি খুবই অনাকাঙ্ক্ষিত ব্যাপার। সৌদি আরব, কুয়েত, ইরানের মতো মুসলিম দেশ যেখানে এই সময়ে মসজিদে গিয়ে নামাজে নিষেধাজ্ঞা জারি করেছে, সেখানে বাংলাদেশে এটি কোনোভাবেই মানছে না। এভাবে নিয়ম অগ্রাহ্য করলে করোনাভাইরাস প্রতিরোধ কঠিন হবে।

এ সময় স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর প্রমুখ উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ