প্রশাসনের অনুমতি ছাড়া রাস্তায় প্রতিবন্ধক নয়

যশোর প্রতিনিধিঃ সম্প্রতি ফটিকছড়ির বিভিন্ন এলাকায় প্রশাসনের অনুমতি না নিয়ে স্ব-স্ব এলাকার কিছু অতি উৎসাহী লোক রাস্তায় বাশঁ, গাছ দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করে নিজেরা নিজেদের এলাকা লকডাউন করে দিচ্ছে। এ নিয়ে সে সকল এলাকায় মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে।
বিষয়টি নিয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সায়েদুল আরেফিন বলেন কেউ রাস্তা আটকাতে পারবে না।
এ ব্যাপারে তিনি একটি নির্দেশনা প্রদান করেন বলেন,সকল মেয়র এবং চেয়্যারম্যানদের সদয় অবগতির জন্য জানাচ্ছি দয়া করে আপনাদের এলাকায় কেউ যাতে রাস্তা বন্ধ করতে না পারে সেদিকে খেয়াল রাখবেন। আজকে দেখলাম রাস্তা বন্ধ করে সেখানে সবাই আড্ডা দিচ্ছে৷ এতে করে ঝুঁকি আরো বেড়ে যাচ্ছে। কারণ রাস্তায় যারা থাকছে তাদের কেউ ভাইরাসে আক্রান্ত হলে যারা ঐ রাস্তা দিয়ে যাবে সবাই আক্রান্ত হওয়ার ভয় থাকে। অতি উৎসাহী হয়ে কিছু না করাই ভাল। এছাড়া রাস্তা আটকিয়ে অনেক জায়গার ভিতরে খেলাধুলা করে, সেটাও কাম্য নয়। ইমার্জেন্সি টাইমে আমাদেরও যেতে সমস্যা হবে। অতএব এ বিষয়ে মেয়র এবং চেয়্যারম্যানগণ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন আশা করি।
যশোরেও বিভিন্ন এলাকায় বাশ দিয়ে ব্যারিকেড তৈরি করা হচ্ছে। এর ফলে গ্রামের রাস্তায় নিত্য প্রয়োজনীয় পন্য ও কাচা মাল পরিবহনে তীব্র সমস্যা হচ্ছে। চৌগাছা, বাঘারপাড়া ও বেনাপোলে কয়েকটি গ্রামে এমন ছবি পত্র পত্রিকায় প্রকাশ হয়েছে।
যশোর রেলগেটে পশ্চিম পাড়ার প্রবেশ মুখে মুজিব সড়কের পশ্চিমে গায়ে বাশ দিয়ে ব্যারিকেড তৈরি করা হয়। তবে শুক্রবার তা সরিয়ে পাশে রাখা হয়েছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ