বোয়ালখালীতে করোনা শনাক্তের পর ২০ বাড়ি লকডাউন

চট্রগ্রাম প্রতিনিধিঃ চট্টগ্রামের বোয়ালখালীতে ৭০ বছর এক বৃদ্ধ করোনা ভাইরাস আক্রান্ত শনাক্ত হওয়ার পর উপজেলার সারোয়াতলী ৬নং ওয়ার্ডের ২০ বাড়ি লকডাউন করা হয়েছে।

গতকাল মঙ্গলবার রাত ১০টার দিকে ওই বৃদ্ধের করোনা পজেটিভ বলে জানায় চট্টগ্রাম সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি।

এ খবর পেয়ে উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ রাত আড়াইটার সময় বৃদ্ধকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে স্থানান্তর করেন।

এছাড়া বৃদ্ধের বাড়িসহ আশপাশের ২০টি বাড়ি লকডাউন করে দেওয়া হয়েছে বলে জানান, সহকারী কমিশনার (ভূমি) মো. মোজাম্মেল হক চৌধুরী।

এর আগে ওই বৃদ্ধ নগরীর বেসরকারি ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন বলে জানিয়েছেন হাসপাতালের ম্যানেজিং ডিরেক্টর ডা. লিয়াকত।

তিনি জানান, বোয়ালখালীতে যে করোনা রোগী সনাক্ত হয়েছেন তিনি ম্যাক্স হাসপাতালে গত (সোমবার) চিকিৎসা নিয়েছেন। তাঁরা সব নিয়ম মেনেই হাসপাতালের সিসিইউতে চিকিৎসা দিয়েছেন। চিকিৎসা নিয়ে তিনি বোয়ালখালী ফিরে গেলেও আজ (মঙ্গলবার) তার নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ এসেছে।

সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি বলেন, ম্যাক্স হাসপাতালের সিসিইউ লকডাউন ও স্বাস্থ্যকর্মীরা হাসপাতালেই কোয়ারেন্টিনে থাকছেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানায়, উপজেলার সারোয়াতলী ইউনিয়নের পূর্ব খিতাপচর এলাকার বাসিন্দা ৭০ বছর বয়স্ক জনৈক ব্যক্তির কোভিড-১৯ পজিটিভ আসায় গতকাল রাত আড়াইটার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এ্যাম্বুলেন্সযোগে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন, সহকারী কমিশনার (ভূমি) মো. মোজাম্মেল হক চৌধুরী, বোয়ালখালী থানার ওসি, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার প্রতিনিধি।

উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন জানান, তিনি বেশ কিছু দিন যাবত জ্বর, সর্দি-কাশিতে ভুগছিলেন। তিনি চট্টগ্রাম নগরীর ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন এবং গতকাল সন্ধ্যায় বাড়ি আসেন। ওই ব্যক্তি ও তার পরিবারের সদস্যদের যাতায়াতের স্থানসহ তারা কাদের সংস্পর্শে এসেছেন সার্বিক বিষয় পর্যালোচনা করা হচ্ছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ