রাষ্ট্রপতির সাথে নতুন আইজিপি ও র‌্যাব প্রধানের সাক্ষাৎ

বগুড়া নিউজ ২৪ঃ রাষ্ট্রপতি আবদুল হামিদের সাথে বৃহস্পতিবার বঙ্গভবনে সাক্ষাৎ করেছেন নবনিযুক্ত পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ এবং র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক আবদুল্লাহ আল-মামুন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বৈঠক শেষে সাংবাদিকদের বলেন, বৈঠককালে রাষ্ট্রপতি নতুন আইজিপি এবং র‌্যাব প্রধান উভয়কেই অভিনন্দন জানিয়েছেন।

বাংলাদেশ পুলিশ দেশের একটি ঐতিহ্যবাহী সংগঠন উল্লেখ করে আবদুল হামিদ বলেন, এ বাহিনী মুক্তিযুদ্ধের সময় গৌরবময় ভূমিকা পালন করেছে।

তিনি বলেন, ‘পুলিশ দেশের আইনশৃঙ্খলা রক্ষা, জঙ্গিবাদ মোকাবিলা এবং জনগণের জীবন রক্ষায় ইতিবাচক অবদান রেখে চলেছে।’

রাষ্ট্রপতি আরও বলেন, বর্তমান করোনাভাইরাস পরিস্থিতিতে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ এবং স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতনতা বাড়াতে পুলিশ প্রশংসনীয় ভূমিকা পালন করছে।

পুলিশ বাহিনীর প্রতিটি সদস্য দেশ ও জনগণের কল্যাণ নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

আবদুল হামিদ বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে, সন্ত্রাস ও সন্ত্রাসবাদ দমনে এবং মাদক ও চোরাচালান প্রতিরোধে ভূমিকার জন্য র‌্যাব জনগণের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

র‌্যাবের প্রতিটি সদস্য দেশের প্রয়োজনে ভবিষ্যতে যেকোনো সময় সাহসী ভূমিকা পালন করবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

এ সময় সদ্য নিয়োগপ্রাপ্ত আইজিপি এবং র‌্যাব প্রধান রাষ্ট্রপতির কাছ থেকে তাদের দায়িত্ব পালনে নির্দেশনা ও সার্বিক সহযোগিতা কামনা করেন। সভায় রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরাও উপস্থিত ছিলেন।

গত ৮ এপ্রিল র‌্যাবের সাবেক মহাপরিচালক বেনজীর আহমেদকে নতুন আইজিপি এবং সিআইডির প্রধান চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে র‌্যাবের প্রধান হিসেবে নিয়োগ দেয় সরকার। বুধবার তারা দায়িত্ব গ্রহণ করেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ