শাজাহানপুরে কর্মহীন অসহায় মানুষের পাশে সামাজিক সংগঠন গুলো

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি ঃ সারাদেশে করোনার সংক্রমন ক্রমেই প্রভাব বিস্তার করছে। দিন দিন বৃদ্ধি পাচ্ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। করোনার সংক্রমন ঠেকাতে সরকার নানাবিধ পদক্ষেপ গ্রহন করেছে। সারাদেশে চলছে অঘোষিত লকডাউন। পর্যাক্রমে সাধারন ছুটির মেয়াদ বৃদ্ধি হচ্ছে। সামাজিক দুরত্ব বজায় রাখতে হাট-বাজার স্থানান্তর সহ অতিব প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হতে পরামর্শ দিচেছ সরকার। সরকারের নির্দেশনা সফল করতে সার্বক্ষনিক মাঠে রয়েছে র‌্যাব, পুলিশসহ সেনাবাহিনীর সদস্যরা।

এমতাবস্থায় গৃহবন্দি হয়ে পড়েছে বিভিন্ন শ্রেণীপেশার কর্মজীবি মানুষ। দীর্ঘদিন গৃহবন্দি থাকায় কর্মহীন হয়েছে পড়েছে অসহায় মানুষগুলো। বিশেষ করে দিন আনা দিন খাওয়া মানুষগুলোর অবস্থা খুবই নাজুক হয়ে পড়েছে। বাধ্য হয়ে জীবিকার তাগিদে ঘর থেকে বের হতে শুরু করেছে এই সমস্ত অসহায় মানুষ গুলো।

ঠিক এই মূহুর্তে বগুড়ার শাজাহানপুর উপজেলার এই সমস্ত অসহায় মানুষকে ঘর থেকে বের না হতে পরামর্শ দেয়ার পাশাপাশি তাদের পাশে এসে দাঁড়িয়েছেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন গুলো। সরকারের পাশাপাশি এই সমস্ত রাজনৈতিক ও সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন গুলো বাড়ি বাড়ি গিয়ে পৌছে দিচ্ছেন চাল, ডাল, তেল, লবণ, সাবান, কাঁচা তরিতরকারী সহ বিভিন্ন ধরনের খাদ্যসামগ্রী।

এরই ধারাবাহিকতায় সোমবার সকালে উপজেলার সুজাবাদ এলাকায় বাড়ি বাড়ি গিয়ে শতাধিক মানুষের মাঝে খাদ্যসামগ্রী পৌছে দিয়েছেন মানব কল্যাণ বন্ধু সোসাইটি নামে একটি সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন।

এসময় সামাজিক দুরত্ব বজায় রেখে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি আল আমিন শানু, সিনিয়র সহ সভাপতি কামাল হোসেন, সাধারন সম্পাদক আইয়ুব আলী, যুগ্ম সম্পাদক এমএ ওহাব মিয়া, রেজাউল করিম, শাহিন আলম, সাংগঠনিক সম্পাদক রেজওয়ান হোসেন, কোষাধ্যক্ষ মোস্তফা জামান সাহান, প্রচার সম্পাাদক সোহাগ সরকার, দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম, আলহাজ্ব আব্দুর রহিম রুবেল, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আবু নাছের প্রমুখ।

সংগঠনের সাধারন সম্পাদক আইয়ুব আলী জানান, কর্মহীন অসহায় দরিদ্র মানুষ গুলো যাতে খাদ্যাভাবে কষ্ট না পায় সেজন্য সরকারের পাশাপাশি স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে বন্ধুদের নিজ উদ্যোগে সামাজিক দুরত্ব বজায় রেখে বাড়ি বাড়ি গিয়ে আটা, তেল, চিনি, সোলাবুট ও সাবান পৌছে দেয়া হয়েছে।

এছাড়া সরকারের ত্রাণ বিতরনের পাশাপাশি নিজ অর্থায়নে ট্রাক ভর্তি করে তিন হাজার কেজি কাঁচা তরিতরকারী সহ সহ¯্রাধিক কর্মহীন মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী বিতরন করছেন বলে জানিয়েছেন শাজাহানপুর উপজেলা চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু।

এছাড়াও বিভিন্ন শ্রেণীপেশার দেড় সহ¯্রাধিক কর্মহীন অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরন করেছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাাদক জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আছাদুর রহমান দুলু। এই ধারা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

প্রায় বারো শতাধিক কর্মহীন মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরন করেছেন বলে জানিয়েছেন উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক বন্দর উন্নয়ন সোসাইটির চেয়ারম্যান নুরুজ্জামান।

এছাড়া উপজেলা বিএনপির নেতৃবৃন্দ, ব্যবসায়ী আব্দুল জব্বার, যুবলীগ নেতা বাদশা আলমগীর, ছাত্রলীগ নেতা আল আমিন, সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন বৃ-কুষ্টিয়া উদ্দীপ্ত তরুণ সমাজ কল্যাণ সংস্থা, বামুনিয়া ফকিরপাড়া একতা স্পোটিং ক্লাব ও যুব সামাজিক ঐক্য পরিষদ, অনলাইন ফ্রিলেন্সিং কোম্পানী এসইও এক্রপার্টি বাংলাদেশ সহ সামাজিক, রাজনৈতিক সংগঠন ও ব্যক্তি উদ্যোগে কর্মহীন মানুষের পাশে দাঁড়ানোর খবর পাওয়া গেছে।

দেশের এই দূর্যোগময় মূহুর্তে বিভিন্ন সামাজিক, রাজনৈতিক সংগঠন ও ব্যক্তি উদ্যোগে কর্মহীন মানুষের পাশে দাঁড়ানোকে সাধুবাদ জানিয়েছেন সচেতন মহল। এই ধারাবাহিকতা অব্যাহত থাকলে সমাজের বিত্তবানরা উৎসাহিত হবেন বলেও জানান তারা।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ