ইফতারিতে খান পটেটো ব্রেড পাকোড়া

বগুড়া নিউজ ২৪ঃ ইফতারিতে নিত্য-নতুন খাবার বা পদ থাকলে কার না ভালো লাগে। তাই খুব সহজে ঝটপট মজাদার ও সুস্বাদু ইফতার তৈরি করতে চান। তাহলে দেরি কেন? বানিয়ে ফেলুন ব্রেড পটেটো পাকোড়া। এটি তৈরি করতে ঝামেলা যেমন কম, সময়ও লাগবে কম।

উপকরণ :
পাউরুটি ৪-৬ স্লাইস, সেদ্ধ আলু- ৩ টি, বেসন- ১ কাপ, পেঁয়াজ কুঁচি- ২টি, ধনেপাতা কুচি- দুই টেবিল চামচ, কাঁচামরিচ কুচি- ২টি, টমেটো কেচাপ ২-৩ টেবিল চামচ, লালমরিচ গুঁড়া- স্বাদ অনুযায়ী, হলুদ গুড়া- ১/২ চা চামচ, বেকিং সোডা- ১/২ চা চামচ, লবণ- স্বাদ অনুযায়ী এবং তেল- ভাজার জন্য পরিমাণ মতো।

প্রণালি :
একটি পাত্রে বেসন, লালমরিচ গুঁড়া, হলুদ গুঁড়া, লবণ ও বেকিং সোডা একসাথে আগে শুকনো অবস্থায় মিশিয়ে তারপর পানি দিয়ে ব্যাটার তৈরি করে নিতে হবে। মিক্সচারটি যাতে খুব ঘন বা খুব পাতলা না হয়।

এবার আরেকটি পাত্রে সিদ্ধ আলু নিয়ে ভালো মতো চটকে নিন। এর মধ্যে এবার পেঁয়াজ কুচি, কাঁচামরিচ কুচি, ধনেপাতা কুচি ও লবণ দিয়ে ভালো মতো মিশিয়ে নিন। একটি পাউরুটি নিয়ে তার উপর টমেটো কেচাপ ছড়িয়ে দিন। এবার এর উপর আলুর মিশ্রণ থেকে কিছু পরিমাণ নিয়ে পাউরুটির পুরো গায়ে সমানভাবে ছড়িয়ে দিন।

এবার তার উপর আর একটি রুটির স্লাইস দিয়ে দিন। এখন একে আড়াআড়ি ভাবে স্যান্ডউইচ আকারে কেটে নিন। তেল গরম করে তাতে পাউরুটির টুকরোগুলো বেসনের ব্যাটারে ডুবিয়ে ছেড়ে দিন। অল্প আঁচে হালকা সোনালী রঙ না হওয়া পর্যন্ত এপিঠ-ওপিঠ ভাজুন।

সোনালি রং হলে এক এক করে সবগুলো একটি পাত্রে নামিয়ে রাখুন। গরম গরম টমেটো বা চিলি সস দিয়ে ইফতারে পরিবেশন করুন ব্রেড পটেটো পাকোড়া।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ