চাঁপাইনবাবগঞ্জ থেকে নমুনা প্রেরণ ২৮৫,পজিটিভ ২

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জ জেলা থেকে মঙ্গলবার(২৮’এপ্রিল) বিকেল পর্যন্ত করোনা ভাইরাসের উপস্থিতি সনাক্তকরণের জন্য মোট ২৮৫ জনের নমুনা সংগ্রহ করে রাজশাহী ও ঢাকার পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। এ পর্যন্ত ফলাফল পাওয়া গেছে ১৩৫ জনের। এর মধ্যে নিগেটিভ ফল এসেছে ১৩৩ জনের ও পজিটিভ হয়েছেন ২ জন। ফলাফল পেন্ডিং বা অপেক্ষমান রয়েছে ১৫০ জনের।

মঙ্গলবার বিকেলে সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী তথ্যগুলো নিশ্চিত করেছেন। তিনি বলেন,গত ২০ ও ২১ এপ্রিল নারায়নগঞ্জ ফেরৎ দু’জনের ফলাফল পজিটিভ আসলে তাদের বাড়িতে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

উপসর্গবিহীন শনাক্ত ওই দুই যুবককে গত ২১ ও ২২ এপ্রিল থেকে পাঁচ ও দশ দিনের চিকিৎসা দেয়া শুরু হয়। তারা এ পর্যন্ত সুস্থ রয়েছেন। সনাক্ত হবার ১৪ দিন পূর্ণ হলে ২৪ ঘন্টা পরপর তাদের ২ বার পরীক্ষা করা হবে। উভয় ফলাফল নেগেটিভ আসলে তাদের সুস্থ ঘোষণা করা হবে।

এদিকে গত ২৩’এপ্রিল ওই দুজনের পরিবারের সদস্য,আশপাশের বাড়ির মানুষ ও সনাক্তকৃত সংস্পর্শে আসা ব্যাক্তিদের নমুনা সংগ্রহ করে পরীক্ষায় পাঠানো হয়। তবে তাদের নমুনা পরীক্ষার ফলাফল এখনও পাওয়া যায়নি। তবে সকলেই এ পর্যন্ত সুস্থ রয়েছেন ও হোম কোয়ারান্টাইনে রয়েছেন বলেও জানান সিভিল সার্জন।

এদিকে জেলা প্রশাসক এজেডএম নূরুল হক জানিয়েছেন,করোনা সতর্কতায় মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জে হোম কোয়ারান্টাইনে রয়েছেন ১ হাজার ৯৩৫ জন ও প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে রয়েছেন ১০৫ জন। জেলায় কেউ আইসোলেশনে নেই।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ