৩৩ বছর আগের ম্যারাডোনার জার্সি নিলামে

বগুড়া নিউজ ২৪ঃ করোনা থাবায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে যে দেশগুলো সেগুলোর মধ্যে ইতালি তৃতীয় স্থানে রয়েছে ইতালি। দেশটির ২ লাখের কাছাকাছি নাগরিক সংক্রমিত হয়েছেন। মারা গেছেন প্রায় ২৬ হাজারের বেশি।

পরিস্থিতি মোকাবেলায় দিয়েগো ম্যারাডোনার একটি জার্সি নিলামে তোলা হয়েছে। আর্জেন্টাইন কিংবদন্তির এই জার্সিটি ৫৫ হাজার ইউরো যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫০ লাখ ৮৭ হাজার টাকায় বিক্রি হয়েছে।

ফুটবল ইতালিয়া জানায়, জার্সি থেকে পাওয়া এই অর্থ দিয়ে ইতালির নাপোলিতে ক্ষতিগ্রস্ত মানুষেকে সহায়তা করা হবে। ইতালির সাবেক ফুটবলার সিরো ফেরেরা জার্সিটি নিলাম করেন।

মজার বিষয়টি হচ্ছে, ৩৩ বছর ধরে ফেরেরার কাছে ম্যারাডোনার ওই জার্সিটি রাখা ছিল। ১৯৮৭ সালে একটি প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিলেন দুজন। ওই ম্যাচে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হয়েছিল তার।
১৯৮৪ থেকে ১৯৯১ সাল পর্যন্ত নাপোলির হয়ে খেলছেন ম্যারাডোনা। ফেরেরারও দলটি খেলেছেন দীর্ঘদিন।
ফেরারা জানিয়েছেন, দুজনের মধ্যে গভীর বন্ধুত্ব থাকায় ওই ম্যাচেই ফেরারেকে আর্জেন্টিনার আকাশী-সাদা জার্সি খুলে উপহার দিয়েছিলেন আর্জেন্টাইন প্লে-মেকার।

নাপোলির হয়ে ১৯৮৭ এবং ১৯৯০ এই দুই‌বছর সিরি’ এ খেতাব জিতেছিলেন দুজন।

নিজ ইনস্টাগ্রামে ম্যারাডোনা বলেন, ‘প্রিয় সিরো, আমাকে এটা অনেক খুশি করেছে। ৩৩ বছর আগে জার্সিটা তোমার সঙ্গে পরিবর্তন করেছিলাম। যা এমন পরিস্থিতিতে মানুষের কাছে আসলো। নেপলেস আমার দ্বিতীয় বাড়ি। ধন্যবাদ তোমাকে।’

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ