করোনা আক্রান্ত শনাক্ত হয়নি যে দেশগুলো

বগুড়া নিউজ ২৪ঃ ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্তকে শনাক্ত করা হয়। এর কয়েক সপ্তাহ পর তা বৈশ্বিক মহামারিতে পরিণত হয়। ভাইরাসটিতে আক্রান্ত হলে শ্বাসকষ্ট দেখা দেয়। আক্রান্ত ব্যক্তির হাঁচি ও কাশির মাধ্যমে নিঃসৃত তরলের মাধ্যমে সংক্রমিত হয় এই ভাইরাস। ভাইরাসটির সংক্রমণ এতো দ্রুত ছড়িয়ে পড়েছে বিশ্বের প্রায় ১৮৬টি দেশে আক্রান্ত শনাক্ত হয়েছে।

বিশ্বের বিভিন্ন দেশের সরকার, বিজ্ঞানী ও স্বাস্থ্য কর্মকর্তারা নাগরিকদের সামাজিক দূরত্ব মেনে চলার আহ্বান জানিয়েছেন। একই সঙ্গে খুব জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের না হওয়ারও আহ্বান জানানো হয়েছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এক প্রতিবেদনে বিশ্বের যেসব দেশে করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়নি সেগুলোর তালিকা প্রকাশ করেছে। প্রতিবেদন অনুসারে, করোনা আক্রান্ত না পাওয়া দেশগুলো হলো-

কমরোজ, কিরিবাতি, লেসেথো, মার্শাল আইল্যান্ডস, মাইক্রোনেশিয়া, নাউরু, উত্তর কোরিয়া, পালাউ, সলোমন আইল্যান্ডস, টঙ্গা, তুর্কমেনিস্তান, টুভালু ও ভানাউতু।

যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সংগৃহীত তথ্য অনুসারে, বৃহস্পতিবার পর্যন্ত বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা ৩২ লাখ ছাড়িয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ২ লাখ ২৮ হাজারের বেশি মানুষের। আর সুস্থ হয়েছেন ৯ লাখ ৯২ হাজার মানুষ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ