বগুড়ায় ‘মশার কয়েল’ উৎপাদনকারীর ৫০,০০০ টাকা জরিমানা ১০০ কার্টন অবৈধ কয়েল ধ্বংস

ষ্টাফ রিপোর্টারঃ শুক্রবার  বগুড়া সদরে নির্বাহী ম্যাজিস্ট্রেট এটিএম কামরুল ইসলামের নের্তৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এতে বিএসটিআই’র গুণগত মানসনদ গ্রহণ না করে অবৈধভাবে ‘মশার কয়েল (ব্রান্ড: লিনজা নিমপাতা ও লিনজা ডন জাম্বো)’ বিক্রয়-বিতরণ এবং মোড়কে বিএসটিআই’র লোগো সম্বলিত স্ট্যান্ডার্ড মার্ক ব্যবহার করায় ফুলবাড়ী এলাকার মেসার্স এসএমআর কনজ্যুমার প্রোডাক্টসকে ‘বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন আইন-২০১৮’ মোতাবেক ৫০,০০০ টাকা জরিমানা এবং এক লক্ষ চুয়াল্লিশ হাজার টাকা সমমূল্যের ১০০ কার্টন অবৈধ কয়েল জব্দ করা হয়।

জব্দকৃত অবৈধ মশার কয়েলসমূহ স্থানীয় পৌর ওয়ার্ড কাউন্সিলর ও স্যানিটারী ইন্সপেকটরের উপস্থিতিতে করতোয়া নদীর পাশর্^বর্তী এলাকায় আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। মামলাটির প্রসিকিউশন দেন বিএসটিআই’র পরিদর্শনকারী কর্মকর্তা প্রকৌশলী জুনায়েদ আহমেদ।
এর আগে মোড়কে সকল তথ্য না থাকায় বিএসটিআই’র ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮’ এর মাধ্যমে মেসার্স জনপ্রিয় লাচ্ছা সেমাই কারখানাকে ২০,০০০ টাকা জরিমানা করা হয়।

বিএসটিআই’র পরিদর্শনকারী কর্মকর্তা প্রকৌশলী জুনায়েদ আহমেদ জানান, পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রীর ভেজাল রোধ এবং সঠিক ওজন ও পরিমাপ নিশ্চিতকরণে এই লকডাউনের মধ্যেও বিএসটিআই জেলা অফিস, বগুড়া সপ্তাহে অন্তত: ০২ দিন নিয়মিতভাবে বাজার মনিটরিং ও সার্ভিল্যান্স কার্যক্রম অব্যাহত রেখেছে। সেই সাথে অন্যান্য অবৈধ কারখানার বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা অব্যাহত রয়েছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১