৩০শে মে পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত

বগুড়া নিউজ ২৪ঃ করোনাভাইরাসের সংক্রমণ রোধে সব শিক্ষাপ্রতিষ্ঠান ৩০ মে পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।
শিগগিরই এ সম্পর্কিত আদেশ জারি হবে বলে জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন। করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় সরকার ঘোষিত সাধারণ ছুটি আরও ১১ দিন বাড়িয়ে আগামী ১৬ই মে পর্যন্ত বাড়ানো হয়েছে। এ সময় শিক্ষাপ্রতিষ্ঠানও বন্ধ থাকবে।

সম্প্রতি প্রধানমন্ত্রী বলেছিলেন, পরিস্থিতি খারাপ হলে আগামী সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকতে পারে। এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, সেপ্টেম্বর পর্যন্ত ছুটি বাড়বে কি-না তা পরে যাচাই করে দেখা হবে। প্রধানমন্ত্রীর বক্তব্য অনুযায়ী প্রয়োজন হলে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব।

এর আগে, গেল সোমবারের সরকারি ছুটির আদেশে বলা হয়, ৭ থেকে ১৪ই মে পর্যন্ত সাধারণ ছুটি। সাধারণ ছুটির সঙ্গে ৬ মে’র বৌদ্ধ পূর্ণিমার ছুটি এবং ১৫ ও ১৬ই মে’র সাপ্তাহিক ছুটিও যোগ হবে। গত ২৩শে এপ্রিল সাধারণ ছুটি ২৬শে এপ্রিল থেকে ৫ই মে পর্যন্ত বর্ধিত করে আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। এরপর তা বাড়িয়ে ১৬ই মে করা হলো।

উল্লেখ্য, গত ৮ মার্চ প্রথম ভাইরাসে আক্রান্ত রোগী পাওয়ার পর প্রথম গত ২৬শে মার্চ থেকে ৪ঠা এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে সরকার। পরে কয়েক দফায় সাধারণ ছুটির মেয়াদ আরও বাড়ানো হয়।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১