বগুড়া শাকপালায় ২ টি কারখানায় অভিযানে ৩০ হাজার টাকা জরিমানা আদায়

বগুড়ায় শহরের শাকপালা এলাকায় গরু, ছাগল, মুরগীর ঔষধ তৈরির আহায ফার্মা ও মাছের খাবার তৈরির এবং কিটনাশকের কনফিডেন্স এগ্রিকেয়ার ইমপোর্ট এন্ড সএক্সপোর্ট রিমিটেডের কারখানায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। অভিযানে ওই দুই প্রতিষ্ঠানথেকে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। জেলঅ প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফেরদৌস আরা এই অভিযানে নেতৃত্ব দেন। সঙ্গে ছিলেন বগুড়া র‌্যাব-১২ এর কম্পানী কমান্ডার রওশন আলী, বগুড়া ঔষধ প্রশাসনের সহ- পরিচালক আহসান হাবিব, শাজাহানপুর উপজেলা মৎস্য কর্মকর্তা আয়েশা খাতুন।
অভিযান থেকে জানাযায়, রোববার দুপুরে কনফিডেন্স এগ্রিকেয়ার ইমপোর্ট এন্ড সএক্সপোর্ট রিমিটেডের কারখানায় র‌্যাবের সহযোগিতায় অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এসময় তারা কম্পানীর ড্রাগ, উৎপাদন ও বিক্রয় লাইসেন্স না থাকা ও রেজিষ্ট্রেশন বিহীন ঔষধ তৈরি করায় এবং মেয়াদ উত্তিন্ন ঔষধ পাওয়া যাওয়ায় তাদের ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় এই কারখানার সকল কাগজপত্র আগামী এক মাসের মধ্যে করে নিতে বলা হয়। এসময় ওই কারখানা থেকে বেশ কিছু ঔষধ জব্দ করা হয়।
এরপর একই আদালত গরু, ছাগল, মুরগীর ঔষধ তৈরির আহায ফার্মায় অভিযান চালায়। সেখানেও আন রেজিষ্টার্ড ঔষধ ও প্রয়োজনীয় কাগজপত্র না পাওয়ায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ওই কারখানা এক মাসের মধ্যে সরিয়ে নিতে বলা হয়।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১