জাতীয়সংসদ ভবনের ৭৭ আনসার সদস্য করোনায় আক্রান্ত

বগুড়া নিউজ ২৪ঃ বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর আরও ১১ জন মঙ্গলবার করোনায় আক্রান্ত হয়েছেন। এর আগে এক ঊর্ধ্বতন কর্মকর্তাসহ এ বাহিনীর ২৩৩ সদস্য করোনায় আক্রান্ত হন।

আক্রান্তদের মধ্যে ৭৭ জনই জাতীয় সংসদ ভবনে দায়িত্ব পালন করেছেন।

মঙ্গলবার (১৯মে) বিকেলে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দফতর এ তথ্য নিশ্চিত করেছে।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-পরিচালক (যোগাযোগ) মেহেনাজ তাবাসসুম রেবিন জানান, মঙ্গলবার দুপুর পর্যন্ত আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ১১ সদস্য নতুন করে আক্রান্ত হন। এছাড়া ঊর্ধ্বতন এক কর্মকর্তা ও বিভিন্ন পর্যায়ের সর্বমোট ২৩৩ সদস্য ও কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ঢাকায় আক্রান্ত হয়েছেন ২০৩ জন এবং ঢাকার বাইরে আক্রান্ত হয়েছেন ৩০ জন।

তিনি আরও জানান, আক্রান্তদের মধ্যে রয়েছেন বাহিনীর উপ-মহাপরিচালক একজন, ৯১ জন ব্যাটালিয়ন আনসার, ১৩৬ জন অঙ্গীভূত আনসার, একজন বিশেষ আনসার, একজন মহিলা আনসার, একজন নার্সিং সহকারী, একজন সিগন্যাল অপারেটর ও একজন ভিডিপি সদস্য। তথ্য যাচাই করে দেখা যায়, আক্রান্ত সদস্যদের মধ্যে ৭৭ জন ব্যাটালিয়ন আনসার জাতীয় সংসদ ভবনে এবং ১০০ জন আনসার সদস্য ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সঙ্গে কর্মরত রয়েছেন। এ ছাড়া বাকিদের কেউ সদর দফতর এবং কেউ বিভিন্ন জেলায় কর্মরত রয়েছেন।

আক্রান্তদের মধ্যে একজন নিজ বাসায় কোয়ারেন্টাইনে রয়েছেন। প্রাতিষ্ঠানিক ও বিভিন্ন আবাসিক হোটেলে কোয়ারেন্টাইনে রয়েছেন ৪৬৮ জন। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল, সাজেদা মেডিকেল ও রাজারবাগ পুলিশ হাসপাতালসহ দেশের বিভিন্ন হাসপাতালে বাহিনীর ১৫৯ সদস্য করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন রয়েছেন। করোনায় এ পর্যন্ত বাহিনীর একজন সদস্য মারা গেছেন। তার নাম আব্দুল মজিদ পিসি অঙ্গীভূত আনসার, আইডি নং-১৩১৮৯, জেলা বগুড়া। মৃত্যুর পূর্বে মরহুম আব্দুল মজিদ গুলশান বিভাগের ভাটারা থানায় কর্মরত ছিলেন।

তবে এ পর্যন্ত করোনা আক্রান্তদের মধ্যে থেকে সর্বমোট ১৯ জন সুস্থ হয়েছেন বলে তিনি জানান।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১