বাসের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে বগুড়ায় মানববন্ধন সমাবেশ

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ায় বাসের ভাড়া বৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত বাতিলের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে। মঙ্গলবার বেলা ১২টায় বগুড়া শহরের সাতমাথায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে বাম গণতান্ত্রিক জোট।
মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বাম গণতান্ত্রিক জোট বগুড়া জেলা সমন্বয় জিন্নাতুল ইসলাম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন বাসদ জেলা আহ্বায়ক সাইফুল ইসলাম পল্টু, সিপিবি জেলার সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, বাসর জেলা সদস্য সচিব সাইফুজ্জামান টুটুল, ওয়ার্কাস পার্টি নেতা শাহাদাত হোসেনসহ আরও বাম গণতান্ত্রিক জোটের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা ও মৃত্যু যখন ঊর্ধ্বমুখী, তখন প্রয়োজন ছিল আরো কঠোর লকডাউন।কিন্তু সরকার স্বাস্থ্য বিশেষজ্ঞ এবং টেকনিক্যাল কমিটির সহ সকলের মত উপেক্ষা করে অফিস-আদালত দোকানপাট গণপরিবহন সহ সবকিছু খুলে দিয়ে জনগণকে আরো মৃত্যু ঝুঁকির মধ্যে ফেলেছে। সরকার বলেছে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলবে অর্থাৎ ৫০ ভাগ সিট খালি রাখবে। কিন্তু অতীত অভিজ্ঞতা বলে যে সরকার প্রশাসন, বিআরটিএ ফিটনেস বিহীন গাড়ি চলাচল এবং লাইসেন্সবিহীন চালকের গাড়ি চালানো বন্ধ করতে পারে নাই তারা কিভাবে স্বাস্থ্যবিধি মেনে গাড়ি চালাবে তা বোধগম্য না।
বক্তারা আরো বলেন, সম্পূর্ণ অযৌক্তিক ও অন্যায় ভাবে একতরফা মালিকদের স্বার্থ রক্ষায় বাসের ভাড়া ৮০ শতাংশ বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়ে পরে আবার পুনরায় ৬০ শতাংশ বৃদ্ধি করে গণ পরিবহন চলাচলের অনুমতি দিয়েছে। পূর্বে বাসের ভাড়া বৃদ্ধি করা হয়েছিল তাই ছিল অযৌক্তিক। আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের দাম এক-তৃতীয়াংশে নেমে আসার পর ও আমাদের দেশে তেলের দাম কমানো হয়নি। ফলে জ্বালানির দাম কমলে ভাড়া বৃদ্ধির প্রয়োজন হবে না। বাসের ভাড়া বৃদ্ধি না করে বিভিন্ন সড়কে যানচলাচল বন্ধ পেট্রোল ও ডিজেলের দাম কমানোর দাবি জানান বিক্ষোভ সমাবেশে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০