সুতাচক্রের ফাঁদে ফ্লাইওভারগুলোর বাইকচালকরা

বগুড়া নিু্জ ২৪ঃ রাজধানীর ফ্লাইওভারগুলো হয়ে উঠেছে মরণফাঁদ। এগুলো এখন ছিনতাইকারীদের অভয়ারণ্য। দিন-রাত সমানতালে এসব ফ্লাইওভারে চলছে অভিনব কায়দায় ছিনতাই। বিশেষ করে মোটরসাইকেল চালকদের কাছে এসব ফ্লাইওভার হয়ে উঠেছে আতঙ্কের নাম।

জানা যায়, ঢাকার ফ্লাইওভারগুলোর মধ্যে বিশেষ করে খিলগাঁও, গুলিস্তান-যাত্রাবাড়ী, মগবাজার-মৌচাক, কুড়িল ফ্লাইওভারে প্রায় বিভিন্ন সময় দুর্ঘটনার শিকার হন নগরবাসী। বিশেষ করে এক শ্রেণির দুর্বৃত্ত মোটরবাইকচালকদের থেকে বাইক ছিনতাইয়ের উদ্দেশে ফ্লাইওভারের ওপর নাইলনের সুতা বেঁধে রাখে। যা মোটরসাইকেলচালকের সহজে চোখে পড়ে না। কোনো বাইকার বাইক নিয়ে যাওয়ার পথে সুতার ফাঁদে আটকে বাইক থেকে ছিটকে পড়ে যান। আর এ সুযোগেই দুর্বৃত্তরা বাইক ছিনিয়ে নিয়ে চলে যায়। অনেক সময় বাইক চালককে ছুরি দিয়ে আহত করে।

এ ছাড়া একই ঘটনা ঘটে রাজধানীর সবচেয়ে আকর্ষণীয় পর্যটনস্পট হাতিরঝিলেও। সেখানেও রাতের বেলা ও নির্জন সময়ে দুর্বৃত্তরা রাস্তার ওপর নাইলনের ধারালো সুতা বেঁধে রাখে। যাতে আটকে সহজেই দুর্ঘটনার শিকার হন বাইকাররা। এ বিষয় রোধে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা থাকলেও দুর্বৃত্তদের তৎপরতা থেমে নেই। এমনকি হাতিরঝিল এলাকার আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে নতুন একটা পুলিশিং থানা শুরু করে সরকার।

ফ্লাইওভারে ঘটে যাওয়া এসব বিষয়ে কথা হয় ভুক্তভোগী কয়েকজনের সঙ্গে। তারা জানান, রাতের বেলা, ছুটির দিন অথবা নির্জন সময়গুলোতে ফ্লাইওভারে চলাচল করতে হয় জীবনের ঝুঁকি নিয়ে। এ সময়গুলোতে ফ্লাইওভার যেন একটা মরণ ফাঁদ!

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ