বগুড়ায় নতুন শনাক্ত ৪২, সুস্থ ৯২ জন

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ায় ২০২নমুনার ফলাফলে  আরও ৪২জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ২০দশমিক ৭৯শতাংশ। এ নিয়ে জেলায় এ পর্যন্ত মোট ৫ হাজার ৯৩৯জন করোনায় আক্রান্ত শনাক্ত হলেন। একই সময়ে ৯২জন সুস্থ হওয়ায় জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৪ হাজার ৭৯৭জনে দাঁড়িয়েছে। এছাড়া জেলায় নতুন করে একজন মারা যাওয়ায় মৃত্যু হয়েছে মোট ১৩৪জনের।

বুধবার সকাল ১১টায় জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়। ব্রিফিংয়ে বগুড়া সিভিল সার্জন দপ্তরের মেডিকেল অফিসার ডা. ফারজানুল ইসলাম ১৮ আগস্ট মঙ্গলবার জেলার দু’টি পিসিআর ল্যাবে পরীক্ষা করা ২০২টি নমুনার ফলাফল বিশ্লেষণ তুলে ধরেন।

ডা. ফারজানুল ইসলাম নির্ঝর জানান, সরকারি শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে (শজিমেক) পরীক্ষা করা ১৯৬টি নমুনার মধ্যে ৪০টি পজিটিভ এবং টিএমএসএস মেডিকেল কলেজের (টিএমসি) পিসিআর ল্যাবে ৬টি নমুনায় পজিটিভ আসে আরও ২জনের।

ব্রিফিংয়ে জানানো হয়, নতুন আক্রান্ত ৬৮জনের মধ্যে পুরুষ ২৪জন, নারী ১৫জন এবং বাদবাকি ৩জন শিশু। 
এদের মধ্যে সদর উপজেলার ২৯জন। অন্যান্য উপজেলার মধ্যে- শাজাহানপুরে ৯জন, কাহালু ৩জন এবং নন্দীগ্রামে একজন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

জেলা স্বাস্থ্য দপ্তরের মুখপাত্র ডা. ফারজানুল ইসলাম  বলেন, নতুন আক্রান্তদের আপাতত নিজ নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। তবে এদের মধ্যে কারও অবস্থা জটিল মনে হলে তাদের  হাসপাতালে স্থানান্তর করা হবে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ