বগুড়া সারিয়াকান্দিতে বন্যাদুর্গত কৃষকদের মাঝে বিনামূল্য সার ও সবজি বীজ বিতারণ

ষ্টাফ রিপোর্টারঃ বঙ্গবন্ধু কন্য মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরতœ শেখ হাসিনার পক্ষে বাংলাদেশ কৃষক লীগের উদ্যেগে বন্যাদুর্গত কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও সবজি বীজ বিতারণ করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় বগুড়া সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সারিয়াকান্দি উপজেলা কৃষক লীগের আহবায়ক আজিজুল হক টেপার সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমির চন্দ্র। এসম কৃষিবিদ সমির চন্দ্র বলেন, বঙ্গবন্ধু কন্য মাননুীয় প্রধানমন্ত্রী কৃষকরতœ শেখ হাসিনার পক্ষে আমরা পর্যায়ে ক্রমে সারা দেশব্যাপি এ কর্মসূচি গ্রহন করেছি। এরই ধারাবাহিকতায় আজ সারিয়াকান্দি বন্যাদুর্গত কৃষকদের পাশে দাঁড়িয়েছি। শুধু তাই নয় বাংলাদেশ কৃষক লীগ সহ কৃষক লীগের সকল পর্যায়ের নেতৃবৃন্দ কৃষকের পাশে থেকে কাজ করে যাবে।
তিনি আরো বলেন, ১৯৭৫ সালের ১৫ই আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করার মধ্য দিয়ে এদেশের স্বাধীনতা কে হত্যা করার চেষ্টা করা হয়েছিল, মুক্তিযুদ্ধের চেতনা কে হত্যা এবং অসা¤প্রদায়িক বাংলাদেশ কে হত্যা করতে চেয়েছিল। প্রধান অতিথি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় কৃষকরা আজকে তাদের অধিকার ফিরে পেয়েছে, কৃষি পণ্য উৎপাদন করতে কৃষকদের আর বেগ পেতে হচ্ছে না। সবকিছু তাদের হাতের নাগালের মধ্যে পেয়ে যাচ্ছে। কৃষকদের আর সারের জন্য জীবন দিতে হয় না। তিনি কৃষকদের জন্য ন্যায্যমূল্যে স্যার, নায্য মূল্য বীজ এবং সেচের জন্য স্বল্প খরচে বিদ্যুৎ সুবিধা সহ বাংলাদেশের প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছেন। তিনি বাংলাদেশকে দুর্নীতিতে চ্যাম্পিয়ন এবং তলাবিহীন ঝুড়ি থেকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন। এসময় তিনি আরো বলেন যখনই বাংলাদেশের সাধারণ জনগণ বিপদে পড়েছেন তখনই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরবরের মতোই তাদের পাশে এসে দাঁড়িয়েছেন। সারা পৃথিবী জুড়ে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব যখন বিপর্যস্ত তখন প্রধান এদেশের জনগনকে বাঁচাতে নানামুখী পদক্ষেপ নিয়েছে। এছাড়াও তিনি বন্যা দুর্গত মানুষের পাশে বিভিন্ন ভাবে সহযোগিতার হাত বারিয়েছে। তার নির্দেশে বাংলাদেশ কৃষকলীগ সারা বাংলাদেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাস, মাদক ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। কিন্তু এই তার চলার পথকে বারবার বাধাগ্রস্ত করতে পাকিস্তানের প্রেতাত্মা বেগম খালেদা জিয়া ও তারেক রহমান একের পর এক গভীর ষড়যন্ত্র করে যাচ্ছে। প্রধান অতিথি নেতাকর্মীদের উদ্দেশ্েেয বলেন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে প্রতিটি গ্রাম, ওর্য়াড পাড়া-মহল্লায় কৃষক লীগের নেতাকর্মীদের কাজ করে যেতে হবে। কোন দুর্নীতিবাজ ও সন্ত্রাসীর কৃষকলীগে জায়গা হবে না বলে হুশিয়ারি দেন।
উপজেলা কৃষক লীগের যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম দুখুর সঞ্চালনায় প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ কৃষক লীগের সাধারণ সম্পাদক ও গাইবান্ধা-৩ আসনের সংসদ সদস্য এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি।
অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কৃষক লীগের সাবেক সহ-সভাপতি ও রাজশাহী বিভাগীয় দায়িত্ব প্রাপ্ত নেতা আব্দুল লতিফ তারিন, সাবেক সাংগঠনিক সম্পাদক বিশ্বনাথ সরকার বিটু, সারিয়াকান্দি-সোনাতলা আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান শিল্পী, বগুড়া জেলা কৃষক লীগের সভাপতি মোঃ আলমগীর বাদশা, সারিয়াকান্দী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল খালেক দুলু, কেন্দ্রীয় কৃষক লীগের সাবেক সদস্য আজমল হোসেন, বগুড়া জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল হক মঞ্জু, সহ-সভাপতি মাকসুদুল হাসান রুহেল, কুঠির শিল্প বিষয়ক সম্পাদক জাকিরুল ইসলাম রিপু সহ জেলা কৃষক লীগ, পৌর কৃষক লীগ ও বিভিন্ন উপজেলা কৃষক লীগের নেতৃবৃন্দ। শেষে বঙ্গবন্ধু সহ সপরিবারের স্মরনে ও সকল শহীদের স্মরনে দোয়া ও মোনাজাত করা হয়।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ