মুখ থেকে ক্লান্তির ছাপ দূর করার কিছু উপায়

বগুড়া নিউজ ২৪ঃ বর্তমান আবহাওয়া শুষ্ক। এ কারণে ত্বক কুচকে যায়। চেহারায় দেখা দেয় ক্লান্তিভাব। এমনিতেই রুক্ষ, শুষ্ক ত্বক আর তার মধ্যে যদি থাকে ক্লান্তভাব তবে তা চিন্তার বিষয় বটে।

আপনি চাইলে মুখের এই ক্লান্তিভাব দূর করতে পারেন এক সেকেন্ডে। মুখের ক্লান্তি দূর করবে কিছু টিপস-

ব্যবহার করুন লিপ বাম:
সকাল সকাল ম্যাট লিপস্টিক ব্যবহার করবেন না, মুখ আরও রুক্ষ দেখাবে। বরং হালকা রঙের লিপ বাম ব্যবহার করতে পারেন। এতে ঠোঁট প্রাকৃতিকভাবেই লালচে এবং পুরুষ্টু দেখাবে।

ব্যবহার করুন বরফ:
ত্বকে আলতো করে বরফ মাসাজ করলে একদিকে যেমন ত্বকের লালচেভাব দূর হয়, তেমনই ত্বক মসৃণ দেখায়। যাদের চোখের নিচে ফুলে থাকে সকালে, তারা বরফ মাসাজ করতে পারেন। এতে ফোলাভাব দূর হবে।

চোখের জন্য ব্যবহার করুন ন্যুড বা গোলাপি আই পেন্সিল:
বেশিরভাগ মানুষই কালো কাজল ব্যবহার করেন। কেউ হয়তো গাড় বাদামী বা নীল কাজল ব্যবহার করেন কদাচিৎ। কিন্তু ন্যুড কালারের আই পেন্সিল চেহারা থেকে ক্লান্তি দূর করতে পারে নিমিষেই। চোখের নিচের পাতায় ভেতরের দিকে (ওয়াটার লাইন বরাবর) ব্যবহার করুন ন্যুড বা পিঙ্ক আই পেন্সিল। নিমিষেই চোখ উজ্জ্বল দেখাবে।

চোখের কোনায় একটু হাইলাইটার:
রাত জাগা হলে চোখের কোণাতেই সবচেয়ে বেশি ক্লান্তি জমে থাকে। চোখের ভেতরের দিকের কোনায় (অর্থাৎ নাকের দিকে) ছোট একটি ব্রাশ দিয়ে হাইলাইটার মেখে নিন। সোনালী আইশ্যাডো অথবা পাউডার হাইলাইটার ব্যবহার করতে পারেন।

গাড় ব্লাশ বা কনট্যুর ব্যবহার করবেন না:
সকাল সকালই মুখে গাড় কন্ট্যুর করা হলে ক্লান্তি আরও বেশি ফুটে উঠবে। অন্যদিকে গাড় রঙের ব্লাশ ব্যবহার করলে মুখ দেখাবে জ্বরতপ্ত। বরং মুখে হালকা গোলাপি আভা নিয়ে আসে, এমন ব্লাশ ব্যবহার করুন আলতো হাতে।

মাসকারা ব্যবহার করতে ভুলবেন না:
চোখের পাপড়ি কার্ল করে এরপর মাসকারা ব্যবহার করুন। এতে চোখে বড় এবং উজ্জ্বল দেখাবে, দূর হবে রাতের ক্লান্তি। ভলুমিনাইজিং মাসকারা ব্যবহার করতে পারেন এক্ষেত্রে।

বিশেষ কিছু প্রসাধনী ব্যবহার করুন:
কিছু বিশেষ প্রসাধনী ত্বক থেকে ক্লান্তি দূর করতে কার্যকর। যেমন রিফ্রেশিং আই রোল-অন, রিফ্রেশিং অ্যালো জেল ইত্যাদি।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ