বগুড়ায় ভ্রাম্যমাণ আদালতে ১২ মামলায় সাড়ে ৩১ হাজার টাকা জরিমানা

ষ্টাফ রিপিার্টারঃ বগুড়ায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, ভোক্তা অধিকার সংরক্ষণ ও পন্য নিয়ন্ত্রণ আইনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার (২৭ আগস্ট) এসব আইনের আওতায় ৫টি পৃথক ভ্রাম্যমাণ আদালতে মোট ১২ টি মামলা দেয়া হয়।

আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী হাকিম মাজহারুল ইসলাম চৌধুরী, রোমানা রিয়াজ, মো. তাসনিমুজ্জামান, মো. নাছিম রেজা ও  পাপিয়া সুলতানা।

বগুড়া জেলা প্রশাসনের জুডিশিয়াল মুন্সিখানা (জেএম) শাখা থেকে এসব তথ্য জানানো হয়। অভিযানে ১২টি মামলায় মোট ৩১ হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়েছে।

জানা গেছে, মাদকদ্রব্য সংক্রান্ত টাস্ক ফোর্সের অভিযানে জেলা প্রশাসনের সহকারী কশিশনার ও নির্বাহী হাকিম মো. নাছিম রেজা একটি আদালত পরিচালনা করেন। এতে  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন- ২০১৮ এর ১০ ও ৩৬ ধারা অনুযায়ী ২ জনকে মাদক সেবনের দায়ে ৬ মাসের জেল ও ১৬০০ টাকা অর্থদণ্ড দেন তিনি।

নির্বাহী হাকিম মো. তাসনিমুজ্জামান ও পাপিয়া সুলতানা অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন- ১৯৫৬ অনুযায়ী শাজাহানপুর উপজেলায় আরেকটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযানে  লাইসেন্স বিহীন (সিমেন্ট, রডের) ব্যবসা পরিচালনার অপরাধে ৩ টি মামলা দেন নির্বাহী হাকিম। এতে ৩ টি ব্যবসা প্রতিষ্ঠান থেকে  ১১ হাজার জরিমানা আদায় করেন আদালত।

নির্বাহী হাকিম মাজহারুল ইসলাম চৌধুরী ও রোমানা রিয়াজের নেতৃত্বে অপর একটি আদালতে দুটি ফার্মেসিকে জরিমানা করা হয়।  ভোক্তা অধিকার সংরক্ষণ আইন -২০০৯ এর ৫১ ধারা অনুযায়ী মেয়াদোত্তীর্ন ওষুধ বিক্রি করার দায়ে এই ২ টি ফার্মেসিকে ১৬ হাজার টাকা অর্থদণ্ড দেন আদালত।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ