নওগাঁয় বিস্কুট ফ্যাক্টরিতে আগুন, অর্ধকোটি টাকার ক্ষতি

নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁয় শহরের বরুনকান্দি এলাকার একটি বিস্কুট ফ্যাক্টরিতে অগ্নিকাণ্ডে মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। শনিবার (২৯ আগস্ট) ভোর ৫টার দিকে ইফাত বিস্কুট এন্ড ব্রেড ফ্যাক্টরিতে এই অগ্নিকাণ্ড ঘটে।

ফ্যাক্টরির মালিক আব্দুল মজিদ জানান, প্রতিদিনের মত রাতে ফ্যাক্টরি বন্ধ করে বাড়ি চলে যান। ভোর ৫টার দিকে কর্মচারীররা জানান ফ্যাক্টরিতে আগুন লেগেছে। খবর পেয়ে ফ্যাক্টরিতে এসে স্থানীয়দের সহযোগীতায় আগুন নেভানোর চেষ্টা করা হয়। কিন্তু এতে আগুন নিভেনি।

পরে ৯৯৯ নম্বরে ফোন দিলে ফায়ার সার্ভিসের কর্মিরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে আনে। তবে ততক্ষনে ফ্যাক্টারিতে থাকা সকল মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

এতে প্রায় ৭০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ফ্যাক্টরি মালিক দাবি করেন।

নওগাঁ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক একেএম মোরশেদ বলেন, শনিবার সকাল ৬টায় জানতে পারি শহরের বরুকান্দি মহল্লায় ইফাত ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরিতে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় এক ঘণ্টা সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রনে নিয়ে আসে। যেখানে ৮০ ফুট দৈর্ঘ্য ও ৪০ ফুট প্রস্থের বড় আকারের এই ফ্যাক্টরির যাবতীয় মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

মোরশেদ বলেন, ওই ফ্যাক্টারির ভিতরে শতাধিক পামওয়েল তেলের ডাম ও ডালডার ডাম থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ায় নিয়ন্ত্রনে আনতে অনেক কষ্ট করতে হয়েছে। প্রাথমিকভাবে ধারনা কররা হচ্ছে, বৈদ্যুতিক শক সার্কিট থেকে এই আগুনের সুত্রপাত।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ