ভোটারদের দুইবার করে ভোট দিতে বললেন ট্রাম্প!

বগুড়া নিউজ ২৪ঃ যুক্তরাষ্ট্রে আসন্ন জাতীয় নির্বাচনে ভোটারদের দুইবার করে ভোট দেওয়া উচিত বলে মনে করেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

তিনি বলেন, ভোটারদের ভোট গণনা করা হয়েছে কিনা তা নিশ্চিত হওয়ার জন্য তাদের একবার ‘সরাসরি ভোট কেন্দ্রে’ গিয়ে আরেকবার ‘মেইলের মাধ্যমে’ ভোট দেওয়া উচিত।

বুধবার (২ সেপ্টেম্বর) দক্ষিণ ক্যারোলিনা অঙ্গরাজ্যের একটি টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে এসব কথা বলেন ডোনাল্ড ট্রাম্প। এ সময় ট্রাম্প আরো বলেন, ‘মেইলের মাধ্যমে তাদের ভোটটি পাঠাতে দিন এবং ভোটকেন্দ্রে গিয়েও তাদের ভোট দিতে দিন’। যদিও নির্বাচনে দুইবার ভোটদানের চেষ্টা আইনত দণ্ডনীয় অপরাধ।

তার এই মন্তব্যে উদ্বিগ্ন দেশটির রাজনৈতিক বিশেষজ্ঞরা। বলছেন, ট্রাম্প দেশের নাগরিককে আইন লঙ্ঘন করতে অনুপ্রাণিত করছেন। তাই তারা দেশের নাগরিককে প্রেসিডেন্টের কথায় কান না দেওয়ার আনুরোধ জানিয়েছেন। এক টুইটারে আমেরিকান সিভিল লিবাটিস ইউনিয়ন বলেন, ‘দুইবার ভোট দেওয়া অবৈধ ও দণ্ডনীয় অপরাধ। দয়া করে কেউ প্রেসিডেন্টের কথায় কান দিবেন না’।

মেইলের মাধ্যমে ভোটদান যুক্তরাষ্ট্রে নতুন কিছু নয়। প্রতি চারজনে একজন করে ভোটার ২০১৬ সালের নির্বাচনে মেইলের মাধ্যমে ভোট দিয়েছেন। করোনা মহামারির কারণে আসন্ন জাতীয় নির্বাচনে রেকর্ড সংখ্যক নাগরিক মেইলের মাধ্যমে ভোটদান করবেন বলে জানা গেছে।

এদিকে ডেমোক্র্যাটরা বলছেন, ট্রাম্প এবং তার রিপাবলিকান প্রতিনিধিরা ভোটকে দমন করে নির্বাচনে জিততে চাইছেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০