বগুড়ায় রেলওয়ের বিরুদ্ধে শতাব্দী পেট্রোলিয়াম গুড়িয়ে দিয়ে লুটের অভিযোগে সংবাদ সম্মেলন

 

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ায় রেলওয়ে কর্তৃপক্ষের বিরুদ্ধে শতাব্দী পেট্রোলিয়ামের ডিপো ও স্থাপনা গুড়িয়ে দিয়ে লুট করে নেওয়ার অভিযোগে সংবাদ সম্মেলন করা হয়েছে। রোববার বেলা সাড়ে ১২ টার দিকে বগুড়া প্রেসক্লাবে ওই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার ডিস্ট্রিবিউটর এজেন্ট ও পেট্রোল পাম্প মালিক সমিতির বিভাগীয় সভাপতি মোমিন দুলাল।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মোমিন দুলাল বলেন,  গত ২১ সেপ্টেম্বর সোমবার জেলার স্টেশন রোডে রেলওয়ে জমির উপর অবস্থিত শতাব্দী পেট্রোলিয়াম প্রতিষ্ঠানটি বুলডোজার দিয়ে গুড়িয়ে দেওয়া হয়। এসময় প্রায় ৩ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়। তার অভিযোগ বুলডোজার দিয়ে গুড়িয়ে দেওয়ার পর ১০-১২ টি ট্রাক দিয়ে মালামাল লুট করে নিয়ে যায় রেলওয়ে কর্তৃপক্ষ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, রেলের ওই জায়গাটি প্রায় তিন যুগ আগে তার পিতা মরহুম এম এ কুদ্দুস সাহেব লীজ নেন। পিতার অবর্তমানে বছরে ৮০ হাজার টাকা খাজনা প্রদান করে ব্যবসা পরিচালনা করছিলেন তিনি। একপর্যায়ে মৌখিকভাবে হঠাত তাদের কাছ থেকে দ্বিগুন খাজনা দাবি করা হয়। তখন রেলওয়ে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করলেও কোনো সহযোগিতা তারা করেননি। সম্পত্তি থেকে সরিয়ে দেওয়ার জন্যই রেলওয়ে কর্তৃপক্ষের এমন অসৌজন্যমূলক আচরণ বলে দাবি তার।

সংবাদ সম্মেলনে মোমিন দুলাল আরো বলেন,  এরপর তার পিতার নামের লীজ বাতিল করে সে ও তার ভাইয়ের নামে সার্টিফিকেট মামলা রজু করা হয়। এর প্রতিকার চেয়ে তখন আদালতে মামলা করেন তারা। একসময় পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ তাদের কোনো কিছু না জানিয়ে একতরফা রায় হাসিল করে। গত ১৫ ই সেপ্টেম্বর মঙ্গলবার লাল চিহ্ন দিয়ে প্রতিষ্ঠানে ক্রস দেঅয়া শুরু হলে আদালতে নালিশ করা হয়। পরে বৃহস্পতিবার ডেপুটি রেলওয়ে ভূমি ও ইমারত এবং বিভাগীয় এস্টেট অফিসার বাংলাদেশ রেলওয়েকে ৭ দিনের মধ্যে শো-কজের আদেশ দেন। শো-কজের নোটিশ পাওয়ার পরেও গত ২১  সেপ্টেম্বর সোমবার আদালতের আদেশ উপেক্ষা করে বুলডুজার দিয়ে প্রতিষ্ঠানটি গুড়িয়ে দেওয়া হয়।

রোববার ওই সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, বুলডোজার দিয়ে ভেঙ্গে দেওয়ার খবর পেয়ে তিনি সেখানে যাওয়ার পর এসব দেখে মূর্ছা যান। তখন একটি অসম্পূর্ণ জব্দ তালিকায় তাকে স্বাক্ষর দিতে করা হয় বলে অভিযোগ তার।

সংবাদ সম্মেলন শেষে তিনি বলেন, খবরের কাগজে রেল কর্তৃপক্ষের উদ্ধৃতি দিয়ে যে প্রতিবেদন প্রকাশিত হয়েছে তা সঠিক নয়। বিষয়টি সকলকে জানানোর জন্য এই প্রতিবাদ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে বলে জানান তিনি।

 

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ