সিরাজগঞ্জে এনডিপি’র উদ্যােগে বন্যায় ক্ষতি গ্রস্তদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ সম্পন্ন

তারিকুল আলম, সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জে ন্যাশনাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম এনডিপি’র উদ্যােগে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে জরুরি খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ হয়েছে।
মঙ্গলবার (২০ অক্টোবর) খোকশাবাড়ী হাসপাতাল প্রাঙ্গণে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবার হাতে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণে কার্যক্রম উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আনোয়ার পারভেজ । বিতরণে পূর্বে এনডিপি’র প্রতিবন্ধীতা ও শিক্ষা কর্মসূচি সহকারী ব্যবস্থাপক শিপন চন্দ্র নাগ এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, খোকশাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রাশিদুল হাসান রশিদ,এনডিপি’র উপপরিচালক কাজী মাসুদজামান পল,দূর্যোগে ঝুঁকি ব্যবস্থা জলবায়ুর অভিযোজন ও ইমারজেন্সি রেসডান্স ম্যানেজার,কাজী আব্দুল কাদের, এডুকো প্রোগ্রাম অফিসার মোছাঃতাহমিনা আক্তার প্রমূখ।
বক্তরা বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ ও দৃঢ় নেতৃত্বে বাংলাদেশ বৈশ্বিক মহামারি কোভিড-১৯ সংকট থেকে সফলভাবে উত্তোরণ করতে পেরেছে, যা আমাদের মাননীয় প্রধানমন্ত্রীকে বিশ্বব্যাপী একজন আদর্শ পথিকৃৎ হিসেবে প্রতিষ্ঠিত করেছে। করোনা ভাইরাস এমন একটি ছোঁয়াছুঁই রোগ। যার এখন পর্যন্ত কোনো ভ্যাকসিন আবিষ্কার হয়নি।তাই করোনাকালীন এ ভাইরাসটি থেকে বাঁচার জন্য দুটি বিষয়ের ওপর খুব বেশি গুরুত্ব দেওয়া হয়েছে। প্রথমত, বারবার সাবান দিয়ে হাত ধোয়া এবং দ্বিতীয়ত, ফেস মাস্ক ব্যবহার করা নির্দেশ দেন।তাই সকলকে সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক পরা- ও সাবান পানি দিয়ে হাত ধোয়া মেনে চলিতে হবে।
চাইল্ডফান্ড কোরিয়া অর্থায়নে এবং এডুকো সার্বিক সহযোগিতায় বন্যায় ক্ষতি গ্রস্তদের মাঝে সদর উপজেলার ৪ টি ইউনিয়ন এবং কাজিপুর উপজেলার ৩ টি ইউনিয়নের প্রায় ২ হাজার পরিবারে মাঝে জরুরি খাদ্যব এবং স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়। খাদ্য সামগ্রী মধ্যে ছিলো, চাল ১৫ কেজি, ডাল ২ কেজি, আলু ৩ কেজি, তেল ১ লিটার, লবন ১ কেজি, চিনি ১ কেজি, গোসলের সাবান ২ টি, ডিটারজেন্ট পাউডার ১ কেজি, স্যানিটোরি ন্যাপকিন ২ প্যাকেট, পানি বিশুদ্ধ করণ ট্যাবলেট ২০ টি, লিফলেট ১ টি।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ