বগুড়ায় গ্রাম-বাংলা সাংস্কৃতিক গোষ্ঠীর অফিস উদ্বোধন

ষ্টাফ রিপোর্টার ঃ বগুড়ায় গ্রাম-বাংলা সাংস্কৃতিক গোষ্ঠীর নতুন অফিসের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (২৭ নভেম্বর) রাতে শহরের কলোনী এলাকায় এই অফিসের উদ্বোধন করা হয়।

উদ্বোধন করেন বগুড়া সদর ট্রাফিক পুলিশ ফাঁড়ির টিআই সালেকুজ্জামান খান। তিনি বলেন, সামাজিক অবস্থার কাঙ্খিত পরিবর্তন সাধনের জন্য আত্ননির্ভরশীল সুখী ও সমৃদ্ধশালী অবক্ষয়মুক্ত সমাজ গঠন করতে হলে নাটক এবং সাংস্কৃতিক চর্চার প্রয়োজন। বিশেষ করে পিছিয়ে পড়া সমাজের সামাজিক অবস্থার ইতিবাচক পরিবর্তনে এটি একটি বড় ধরেন ভূমিকা।

তিনি আরো বলেন, সাংস্কৃতিক কার্যক্রমকে নীতিযুক্ত কোন লক্ষ্যে নিয়ে যাওয়ার জন্য যে সাংস্কৃতিক নেতৃত্ব দরকার। একান্তভাবে সমাজ পরিবর্তন, সমাজ সংস্কার, সামাজিক সচেতনার জন্য সংস্কৃতিক চর্চাবোধকে জাগ্রত করতে সংস্কৃতি কর্মী কিংবা সাংস্কৃতিক নেতৃত্বকে লক্ষ্য বস্তুর মমার্থ ও যৌক্তিক জ্ঞানবোধ খুবই জরুরী। আর এটার প্রধান হাতিয়ার পথ নাটক ও মুক্তনাটক। তাই আমরা সবাই এই সংগঠনের মাধ্যমে সমাজের মানুষের কাছে ভালো নাটক উপহার দেয়ার চেষ্টা করবো।

সংগঠনের পরিচালক আমিনুল হক আরজুর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন গ্রাম-বাংলা সাংস্কৃতিক গোষ্ঠীর উপদেষ্টা মতিয়ার রহমান (বাবলু), চিকাশী ইউপি চেয়ারম্যান নাজমুল কাদির শিপন, দ্বীন মোহাম্মদ দ্বীনু, ড. আব্দুল মোমিন রতন।

আরো উপস্থিত ছিলেন নন্দন শিল্পী গোষ্ঠীর উপদেষ্টা খলিলুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক রনজু ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক শ্রী বাসুদেব ঘোষ, দুলাল মিয়া, রফিকুল ইসলাম রফিক, গ্রাম-বাংলা সাংস্কৃতিক গোষ্ঠীর সহকারি পরিচালক মো. মামুনুর রশিদ মামুন প্রমূখ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ