বগুড়ায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে দুই ব্যবসায়ীর কারাদন্ড

আদমদিঘী প্রতিনিধিঃ বগুড়ার আদমদীঘিতে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে দুই ব্যক্তিকে বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুরে উপজেলার কুন্দগ্রাম এলাকার নাগরনদ থেকে বালু উত্তোলনের সময় তাদের কারাদদন্ড দেওয়া হয়। এসময় আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সীমা শারমিন।

যাদের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে তারা হলো- আদমদিঘীর কুন্দ্রগ্রামের আজাহার আলী ওরফে রাজা (৪০) ও একই উপজেলার বাগিচাপাড়া গ্রামের আমিনুল ইসলাম (৩০)।

উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সীমা শারমিন জানান, বগুড়ার আদমদীঘি উপজেলার কুন্দগ্রাম ও চাঁপাপুর এলাকার উপড় দিয়ে বয়ে যাওয়া নাগরনদে দীর্ঘদিন যাবত একটি মহল অবৈধ ভাবে বালু উত্তোলন করে বেচাকেনা করে আসছিল। ইতিপূর্বে তাদের বিরুদ্ধে মামলাসহ ভ্রাম্যামান আদালত তাদের জরিমানা করা হয়েছিল।

মঙ্গলবার দুপুরে কুন্দগ্রাম ইউনিয়ন এলাকায় নাগরনদে ফের বালু উত্তোলন করছে। এমন সংবাদের ভিত্তিতে বিভিন্ন পয়েন্টে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে আদালত বালু ব্যবসায়ী আজাহার আলী ওরফে রাজাকে ৭ দিন ও আমিনুল ইসলামকে ৩দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ