চাঁদাবাজির মামলায় মৃত্যুদণ্ড পাওয়া নূর হোসেনসহ খালাস ৫ আসামি

বগুড়া নিউজ ২৪ঃ নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জের এক ব্যবসায়ীর দায়ের করা চাঁদাবাজি মামলার রায়ে নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার ফাঁসির দন্ডপ্রাপ্ত প্রধান আসামী নূর হোসেনসহ ৫জনকে খালাস প্রদান করেছেন জেলা আদালত। আজ বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) দুপুরবেলা নারায়ণগঞ্জ জেলা অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন এই রায় ঘোষনা করেন। একই আদালতে নূর হোসেনের বিরুদ্ধে আরো ৬টি মামলার শুনানী হয়।

নূর হোসেনের সঙ্গে খালাশ প্রাপ্ত অন্যান্যরা হলেন, নূর হোসেনের ভাতিজা ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কাউন্সিলর শাহজালাল বাদল, শাহজাহান, মর্তুজা জামান চার্চীল, আলী মোহাম্মদ এবং বুলবুল। রাষ্ট্রপক্ষের কৌশলী অতিরিক্ত পাবলিক প্রশিকিউটর জাসমীন আহমেদ সাংবাদিকদের বলেন, ২০১৩ সালের ৩০ মে মহানগরীর সিদ্ধিরগঞ্জ থানার হিরাঝিল এলাকার ইকবাল হোসেন নামের এক ব্যবসায়ীর কাছে নূর হোসেন ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না পেয়ে ইকবালের ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর করে নূর হোসেন ও তার সহযোগীরা। এ ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় ব্যবসায়ী ইকবাল হোসেন বাদী হয়ে নূর হোসেনসহ ৬ জনের বিরুদ্ধে একটি চাঁদাবাজির মামলা দায়ের করেন। এ মামলায় সাক্ষ্য প্রমান না পাওয়ায় নূর হোসেনসহ তার ৫ সহযোগীকে আদালত খালাস প্রদান করেছে।

তিনি আরো বলেন, আদালতে রায় ঘোষনার পর নূর হোসেনের বিরুদ্ধে অস্ত্র, মাদক ও চাঁদাবাজিসহ আরো ৬টি মামলায় শুনানী হয়েছে। এরমধ্যে একটি চাঁদাবাজি ও একটি অস্ত্র আইনের মামলায় যুক্তিতর্ক অনুষ্ঠিত হয়েছে এবং ৪টি মামলায় সাক্ষী আসেনি। এই ৬টি মামলার পরবর্তী শুনানীর জন্য ৬ জানুয়ারী দিন ধার্য্য করেছেন আদালত।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ