দশক সেরা ওয়ানডে একাদশে সাকিব

বগুড়া নিউজ ২৪ঃ আইসিসির দশক সেরা ওয়ানডে একাদশে জায়গা পেয়েছেন সাকিব আল হাসান। একাদশে সাকিবই একমাত্র বাংলাদেশি।  এছাড়া আছেন এশিয়ার আরও ৪ জন ক্রিকেটার। এদিকে একই দিনে ক্রিকেট ধারাভাষ্যকার এবং বিশেষজ্ঞ হার্শা ভোগলের দশক সেরা টেস্ট একাদশেও জায়গা করে নিয়েছেন সাকিব।

১৪ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ার। অলরাউন্ড পার্ফম্যান্সে, যুগেরও বেশি সময় ধোরে ক্রিকেট দুনিয়া মাত করে রেখেছেন সাকিব আল হাসান। টাইগার ক্রিকেটের সব চেয়ে বড় আইকন, গ্লোবাল অ্যাম্বাসেডর। রেকর্ডের পাতায় নিজের নামটা এমন এক জায়গায় নিয়ে গেছেন যেখানে কিংবদন্তিদের সাথে জমে সাকিবের টক্কর।

২০১৯ বিশ্বকাপে দুর্দান্ত খেলার পরেও টুর্নামেন্ট সেরার পুরস্কার পাননি টাইগার অলরাউন্ডার। গেল বছরের শেষ দিকে পেলেন আইসিসির নিষেধাজ্ঞা। প্রত্যাবর্তনের পরও নানান বিতর্ক। অবশেষে খারাপ সময় ফুড়ে এক প্রস্থ স্বস্তির বাতাস। সাকিব আর তার ভক্তদের সুখবরটা দিলো স্বয়ং ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। মিললো বড় স্বীকৃতি। আইসিসির দশ বছরের সেরা ওয়ানডে একাদশে জায়গা পেয়েছেন বাংলার সেরা সুপারস্টার।

২০১১ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত সময়ে ক্রিকেটারদের পারফরম্যান্স বিবেচনা করে এই একাদশ সাজিয়েছে আইসিসি। একাদশে অধিনায়ক ২০১১ সালে ভারতকে বিশ্বকাপ জেতানো মহেন্দ্র সিং ধোনি। ভারতের আরও আছেন ওপেনার রোহিত শর্মা ও ওয়ান ডাউনে বিরাট কোহলি।

রোহিতের সঙ্গে ওপেনিংয়ে অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। ওয়ার্নারের স্বদেশী মিচেল স্টার্কও আছেন একাদশে। ব্যাটিং অর্ডারে সাকিবের অবস্থান পঞ্চম, তার আগে আছেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। ধোনি আছেন ছয় নম্বরে।

সাতে বেন স্টোকস। স্টার্কের পাশাপাশি পেসার নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট ও শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা। দলে আছেন সাউথ আফ্রিকার ইমরান তাহিরও। আইসিসির টেস্ট একাদশে জায়গা না হলেও গত এক দশকের হার্শা ভোগলের সেরা ১১তে আছেন সাকিব।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ