ইভিএম হ্যাকিং করা সম্ভব না: সিইসি

বগুড়া নিউজ ২৪ঃ ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ইন্টারনেটের সংযোগ নেই। এটা নিয়ে বহু পরীক্ষা-নিরীক্ষা হয়েছে। তাই এটি হ্যাকিং করা সম্ভব নয় বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। বুধবার (২৭ জুলাই) নির্বাচন ভবনে জাকের পার্টির সঙ্গে সংলাপে বসে তিনি এসব তথ্য জানান।

আমরা অবাধ, সুষ্ঠু নির্বাচন চাই জানিয়ে কাজী হাবিবুল আউয়াল বলেন, “নির্বাচন কমিশন (ইসি) আইন, বিধির আলোকে পরিচালিত হবে। আমরা এর বাইরে যেতে পারব না। অবাধ, সুষ্ঠু চাওয়াটা পূরণ করতে হলে সবাইকে কঠোর পরিশ্রম করতে হবে।”

গণতন্ত্রকে অস্বীকার করার উপায় নেই উল্লেখ করে সিইসি বলেন, “গণতন্ত্রের মাধ্যমেই আমাদের স্বাধীন দেশের যাত্রা শুরু হয়েছে। সেই জন্য আমাদের সহাযোগিতা করবেন। সক্রিয় সহযোগিতা চাই।”

কাজী হাবিবুল আউয়াল বলেন, “আপনারা সবাই যদি থাকেন, তাহলে নির্বাচনে একটা ভারসাম্য সৃষ্টি হয়। তখন আমাদের কাজ কমে যায়, আপনারা আপনারাই কিন্তু ভারসাম্য সৃষ্টি করেন। আমার এই আবেদন থাকবে।”

তিনি আরও বলেন, “আগামী নির্বাচনে আপনাদের পরিপূর্ণ সহায়তা, সমর্থন ও সক্রিয় অংশগ্রহণ চাই। কারণ নির্বাচনের মাঠে নিয়ন্ত্রণ করতে হলে সব দলের ওখানে থাকতে হবে।”

সংলাপে প্রধান নির্বাচন কমিশনা, চার নির্বাচন কমিশনার ও ইসির ঊর্ধ্বতনরাসহ জাকের পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব শামীম হায়দারের নেতৃত্বে নয় সদস্যের প্রতিনিধি দল অংশ নিয়েছেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ