সান্তাহারে সড়ক ঘেঁষে ময়লার স্তুপ, দুষিত হচ্ছে এলাকা

আদমদীঘি (বগুড়) প্রতিনিধি : বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার পৌর শহর এলাকায় সড়ক ঘেঁষে বিভিন্ন ময়লা আবর্জনাসহ মাছ, মুরগির নাড়িভুঁড়ি, নষ্ট সবজিসহ সকল ধরনের পচা ফলমূল ও হোটেলের (বর্জ্য) ময়লা-আবর্জনা ফেলে এলাকা দুষিত করা হচ্ছে। এ যেন দেখার কেউ নেই। এসব আবর্জনার দুর্গন্ধে একদিকে যেমন পথচারীরা অতিষ্ঠ ও অন্যদিকে পরিবেশ দূষণ হচ্ছে। এ থেকে চারদিকে দুর্গন্ধ ছড়িয়ে পড়ছে। ফলে সড়কের পাশ দিয়ে পথচারী ও স্থানীয়রা নাক-মুখ চেপে নিঃশ্বাস বন্ধ করে চলাচল করছেন।

সরেজমিন দেখা যায়, আক্কেলপুরের জাফরপুর, তিলকপুর, উপজেলার ছাতিয়ানগ্রামসহ বিভিন্ন এলাকার অসংখ্য যানবাহন ও পথচারীরা এ সড়ক দিয়ে সান্তাহার পৌর শহরে চলাচল করছে। পৌর শহরের প্রবেশ পথে এ রকম চিত্র দেখে বিরক্ত সবাই। মাস্ক পরা পথচারীরাও ময়লা-আবর্জনার গন্ধে নাক চেপে ওই স্থান অতিক্রম করছেন। কেউ কেউ আবার নিজের পরনের কাপড়ের একাংশ নাকে চেপে ধরছেন। তবে আবর্জনা অন্য স্থানে সরিয়ে নিতে স্থানীয়রা দাবি জানালেও কার্যকর কোনো পদপে গ্রহণ করেনি পৌর কর্তৃপ।

পথচারী এরশাদ আলী, হাসিবুল ইসলাম, নজরুল ইসলাম বলেন, প্রায় এক কিলোমিটার পর্যন্ত এসব ময়লা-আবর্জনার গন্ধ বাতাসে ভেসে আসে। যত্রতত্র ময়লা ফেলার কারণে কুকুর ও শেয়াল এসব আবর্জনা টেনে আনছে সড়কের ওপর। ফলে সেখানে চলাচল অত্যন্ত কষ্টসাধ্য হয়ে পড়ছে। জনস্বার্থে স্থায়ীভাবে এখানে ময়লা আবর্জনা ফেলা বন্ধ করা উচিৎ।

সান্তাহার পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু দৈনিক বগুড়া‘কে বলেন, শহরে ড্যাম্পিংয়ের জায়গা না থাকায় জনগন সেখানে ময়লা ফেলে। কিছুদিন আগে সেখানে এক্সকেভেটর মেশিনের মাধ্যমে ময়লাগুলো পরিস্কার করে দেয়া হয়েছিল। তবে দুর্গন্ধযুক্ত ময়লা ফেলতে নিষধ রয়েছে। অল্প দিনের মধ্যে অপসারণের ব্যবস্থা নেয়া হবে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ