বগুড়ায় লোভনীয় প্রলোভনে কোটি টাকা আত্মসাত, প্রতারক গ্রেফতার

স্টাফ রিপোর্টার : এক লক্ষ টাকা ইনভেস্ট করলে পাঁচ হাজার টাকা দিন ইনকাম করা যাবে, এমন লোভনীয় প্রলোভন দিয়ে কোটি টাকা আত্মসাত করে লিপন ইসলাম বিজয় (২৫) নামের এক প্রতারক। এরই ধারাবাহিকতায় গতকাল মঙ্গলবার রাতে ৯৯৯ জরুরী কলের মাধ্যমে তাকে গ্রেফতার করেছে বগুড়া সদর থানা পুলিশ। গ্রেফতারকৃত বিজয় গাবতলী উপজেলার নেপালতলী এলাকার মৃত গাজিউল ইসলামের ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, বগুড়ার লিপনসহ ঢাকার কয়েকজন মিলে ট্রোন কোম্পানী নামক একটি অনলাইন প্রতিষ্ঠান পরিচালনা করেন। অনলাইন সম্পর্কে আসামীরা ধারণা দেন যে, ওই অনলাইন কোম্পানীতে এক ল টাকা ইনভেস্ট করলে প্রতিদিন পাঁচ হাজার টাকা লাভ প্রদান করবে। তখন ভুক্তভোগীরা সরল বিশ্বাসে ওই আসামীদের অনলাইন কোম্পানীর সদস্য হয় এবং তাদের কথামত অন্যান্য গ্রাহকেরা অনলাইন কোম্পানীতে প্রায় কোটি টাকা ইনভেস্ট করে। পরবর্তীতে টাকা দেওয়ার পর অন্যান্য সদস্যরা ওই অনলাইনে কোম্পানীর লিংকে প্রবেশের চেষ্টা করলে সাইটটি বন্ধ পায় এবং লিপনসহ সবার সাথে যোগাযোগের চেষ্টা করলে ব্যর্থ হয়। পরে গ্রাহকেরা লিপনের ভাড়া বাসায় যায় এবং তার মাধ্যমে সকল টাকা ফেরত চাইলে আসামীরা তালবাহানা করে। পরবর্তীতে আবু সাইদ নামের এক ব্যক্তি জরুরী সেবা ৯৯৯ ফোন করলে পুলিশ লিপন ইসলাম বিজয়কে আটক করে।

বগুড়া সদর থানার নবাগত ওসি নূরে আলম সিদ্দিকী জানান, আসামীদের বিরুদ্ধে মামলা করা হয়েছে এবং তদন্ত চলছে। আজ বুধবার গ্রেফতারকৃত আসামীকে আদালতে প্রেরণ করে ৫ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। এ ঘটনায় জড়িত অন্যান্য আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ