সংকট মোকাবেলার জাদুর কাঠি বিএনপি-জামাতের কাছে নেই: বগুড়ায় ইনু

ষ্টাফ রিপোর্টারঃ  আজকের এই বিভাগীয় প্রতিনিধি সভায় দলীয় সব কর্মকাণ্ড নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে। তবে সরকার উৎখাতে বিএনপি-জামাত রাজাকারদের আন্দোলনের মধ্যে জনগণের সংকট মোকাবেলার কোন জাদুর কাঠি নেই৷ অস্বাভাবিক সরকার প্রতিষ্ঠার মাধ্যমে এই রাজাকার ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখে। ১৯৭৫ সালের পর সামরিক জান্তা সরকার জিয়া এই দেশে মুক্তিযুদ্ধ ও গণতন্ত্রের সরকার হটিয়ে রাজাকার আলবদরদের ক্ষমতায় বসিয়েছে। তার দোষরা আজ রাষ্টের অস্তিত্ব ধ্বংসের পায়তারা করছে।

বগুড়ায় জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) রাজশাহী বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে সংগঠনটির সভাপতি হাসানুল হক ইনু (এমপি) এসব কথা বলেন। শনিবার (৮ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে বগুড়ার এডওয়ার্ড পার্কের শহীদ টিটু মিলনায়তনে এর আয়োজন করা হয়।

এসময় সাবেক এই মন্ত্রী তার বক্তব্যতে আরও বলেন, আগামী জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি-জামাতের অস্বাভাবিক ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে। যারা শেখ হাসিনা সরকারের বদলে রাজাকারদের দলকে ক্ষমতায় আনতে চায় তাদের বিরুদ্ধে সবাইকে সোচ্চার থাকতে হবে৷ ৫০ বছরের স্বাধীন বাংলাদেশ অনেক অগ্রগতি সাধন করলেও এখনো বেশ কয়েকটি ঝুঁকি ও বিপদের মধ্যে আছে। এখনো সাংবিধানিক ধারা বানচালের চক্রান্ত চলছে। দেশ বিরোধী ওই চক্রটি এখনো মীমাংসিত বিষয়টি অমীমাংসিত করতে চায়। এছাড়াও বাজার সিন্ডিকেট কারসাজি, রাষ্ট্রীয় সম্পদ লুটেরা চাটার দলেরা দেশকে হুমকির দিকে ঠেলে দিতে আবারো সক্রিয় হয়ে উঠেছে। আর এজন্য তাদের রুখতে জাসদসহ ১৪ দলের প্রত্যককে শক্ত হাতে তাদের দমন করতে হবে। করোনা ও বৈশ্বিক মন্দার দেশসহ সারা পৃথিবী হিমশিম খাচ্ছে তাই দূর্নীতিবাজদের বিরুদ্ধে কঠোর হতে হবে। জাসদ সব সময় ন্যায় ও নীতির পক্ষে কাজ করে। তাই সংগঠনের সবাইকে এই ক্রান্তিলগ্নে এগিয়ে এসে সব সমস্যা মোকাবেলা করার আহবান জানান এই সংসদ সদস্য।

বিভাগীয় এই প্রতিনিধি সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জাসদের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য (এমপি) শিরীন আখতার। এ প্রতিনিধি সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জাসদের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য (এমপি) শিরীন আখতার। এসময় বগুড়া জেলা জাসদের সভাপতি এ কে এম রেজাউল করিম তানসেনের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বগুড়া জাসদের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম জাহাঙ্গীর, সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ ববিসহ বিভিন্ন জেলা থেকে আসা নেতৃবৃন্দ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ