৩ কোটি টাকা শুল্ক ফাঁকি, ১০৭ মেট্রিক টন কাপড় জব্দ

বগুড়া নিউজ ২৪ঃ বন্ড সুবিধায় আড়ালে শুল্ক-কর ফাঁকি দিয়ে খোলা বাজারে বিক্রির সময় ১০৭.২৬ মেট্রিক টন পলেস্টার ওভেন ফেব্রিক্স আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। আটককৃত পণ্যের বাজার মূল্য ১০ কোটি টাকা। যেখানে রাজস্ব ফাঁকির পরিমাণ প্রায় ৩ কোটি টাকা।

মঙ্গলবার (১৮ অক্টোবর) শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের উপপরিচালক শাকিল খন্দকার বিষয়টি নিশ্চিত করেছেন।

শুল্ক গোয়েন্দা জানায়, বন্ড সুবিধায় আমদানিকৃত কাপড় শুল্ক-কর ফাঁকি দিয়ে খোলা বাজারে বিক্রির উদ্দেশ্যে একটি অননুমোদিত গুদামে খালাস করা হচ্ছে- এমন খবরে চট্টগ্রামের শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের গোয়েন্দা দল উত্তর হালিশহরের বারওয়ানিঘাটায় গত ১৩ অক্টোবর অভিযান পরিচালনা করেন।

অভিযানকালে তিনটি কন্টেইনার থেকে ২৭.৮৫ টন, ২৭.৩৯ টন ও ৮.৬৯ টন এবং গুদাম থেকে ৪৩.৩১ টনসহ মোট ১০৭.২৬ মেট্রিক টন পলেস্টার ওভেন ফেব্রিক্স জব্দ করা হয়। এসব পণ্যের সিএন্ডএফ এজেন্ট স্পিডওয়ে লজিস্টিক ও আমদানিকারক গোল্ডটেক্স গার্মেন্টস লিমিটেড।

বন্ড সুবিধার আড়ালে খোলা বাজারে বিক্রির উদ্দেশ্যে ওই পণ্য রাখা হয়েছিল বলে শুল্ক গোয়েন্দার কাছে প্রমাণিত হয়েছে। আটককৃত পণ্যের বাজার মূল্য ১০ কোটি টাকা।

অননুমোদিত মেসার্স এএফটি লজিস্টিক নামের গুদামটির মালিক মো. খসরুল আলম আকন। কন্টেইনার তিনটি অন-চেসিস ডেলিভারি সুবিধার আওতায় চট্টগ্রাম বন্দর থেকে খালাস করে সাভারে যাওয়ার কথা থাকলেও ওই অননুমোদিত গুদামে খালাস করা হচ্ছিল। বন্ডেড ওয়্যারহাউস সুবিধার অপব্যবহার করার অভিযোগে কাস্টমস আইনসহ ফৌজদারি আইনে মামলা দায়ের করার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ