বসবাসযোগ্য বগুড়া গড়ার লক্ষ্যে নাগরিক কমিটির সুপারিশ

ষ্টাফ রিপোর্টারঃ বসবাসযোগ্য বগুড়া শহর গড়ে তোলার লক্ষ্যে পৌর মেয়র ও জেলা পুলিশ সুপারের কাছে চিহ্নিতসমস্যাগুলো সমাধানের লক্ষ্যে গৃহীত সুপারিশসমূহ সম্বলিত এক প্রতিবেদন দেয়া হয়েছে। বুধবার বেলা ১২ টার দিকে এই প্রতিবেদন হস্তান্তর করে বগুড়া পরিবেশ উন্নয়ন নাগরিক কমিটি।

শহরের ফুটপাত দখল, শহরের যানজট, ড্রেনেজ ব্যবস্থা এবং করতোয়া নদী দখল এই ৪টি প্রধান সমস্যা এবং চিহ্নিতসমস্যাগুলো সমাধানের বিষয় উল্লেখ করা হয়েছে।

বগুড়া পরিবেশ উন্নয়ন নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আব্দুল খালেক জানান, সম্প্রতি ‘বগুড়া শহরের পরিবেশগত সমস্যা ও করণীয়’ শীর্ষক এক মতবিনিময় সভা হয়েছে। সভায় বগুড়া শহরে বসবাসের জন্য বাধা বা সমস্যাগুলো নিয়ে আলোচনার বিষয় থেকে সমাধানে বেশ কিছু সুপারিশ প্রস্তাবনা উঠে আসে।

সেগুলো তৈরি করা একটি প্রতিবেদন প্রথমে বগুড়া পৌরসভার মেয়র রেজাউল করিম বাদশার হাতে তুলে দেয়া হয়। পরে নাগরিক কমিটি জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তীর হাতেও এই প্রতিবেদন তুলে দেয়।

প্রতিবেদন হস্তান্তরের সময় এক সংক্ষিপ্ত আলোচনা করে পরিবেশ উন্নয়ন নাগরিক কমিটি। আলোচনায় পৌর মেয়র ও পুলিশ সুপারকে বগুড়া শহরের ফুটপাত দখল, শহরের মোড়ে মোড়ে সিএনজিচালিত ট্যাক্সিস্ট্যান্ড, শহরের ধারণ ক্ষমতার অধিক অটোরিক্সা-ইজিবাক চলাচল, করতোয়া নদী দখল ও ড্রেনেজ ব্যবস্থাসহ চিহ্নিত সমস্যাগুলো সমাধানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বগুড়াবাসীর পক্ষ অনুরোধ জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন বগুড়া পরিবেশ উন্নয়ন নাগরিক কমিটির অন্যতম সদস্য সম্মিলিত  সাংস্কৃতিক জোট বগুড়ার সভাপতি তৌফিক হাসান ময়না, ঘাতক দালাল নির্মূল কমিটি বগুড়া জেলা শাখার সভাপতি মির্জা এহছানুল হক দুলাল, আতাউল ওসমান গনি, আতিকুর রহমান তুষার, জাকি-উল-হক জীবন, এম এইচ খান মুন্না।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ