রাবি ছাত্র শাহরিয়ারের মৃত্যুকে ঘিরে পাল্টাপাল্টি বিক্ষোভ, উভয় পক্ষের দুইটি মামলা রেকর্ড

 

মঈন উদ্দিন, রাজশাহীঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র শাহরিয়ারের মৃত্যুকে কেন্দ্র করে পাল্টাপাল্টি পাল্টাপাল্টি বিক্ষোভ কর্মসূচী পালন করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ও হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা। এদিকে শনিবার রাতে রাজপাড়া থানায় উভয় পক্ষের পাল্টাপাল্টি দুইটি মামলা রেকর্ড করা হয়।

রোববার বেলা ১১টার দিকে ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল বের করে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। পরে চিকিৎসায় অবহেলা ও শিক্ষার্থীদের উপর হামলায় জড়িদের গ্রেপ্তারসহ নয় দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে মানববন্ধন ও মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে তারা।

একই সময় রামেক হাসপাতালের জরুরী বিভাগের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করে ইন্টার্ন চিকিৎসকরাও। এ সময় তারা হাসপাতালে ভাঙচুর ও ইন্টার্ন চিকিৎসক মারধরে জড়িত বিশ্ববিদ্যালয় ছাত্রদের গ্রেপ্তারসহ হাসপাতালে কাজের পরিবেশ নিশ্চিত না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে জানান তারা।

এদিকে, হাসপাতালে দুই পক্ষের সংঘর্ষের ঘটনার তিনদিন পর হাসপাতাল ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পৃথক দুইটি অভিযোগ এজাহার হিসেবে রেকর্ড করেছে পুলিশ। শনিবার রাতে রাজপাড়া থানায় মামলা দুইটি রেকর্ড করা হয়।

অপরদিকে শনিবার দুপুর থেকে ইন্টার্ন চিকিৎসকদের তিনদিনের কর্মবিরতিতে ভোগান্তিতে পড়েছেন রোগিরা। তাদের হাসপাতালে ফেরানোর চেষ্টা চলছে বলে জানিয়ে ঘটনার সময় পুলিশের অবহেলার অভিযোগ তুলেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

গত বুধবার রাত আটটার দিকে হলের তৃতীয় তলার বারান্দা থেকে পড়ে যান মার্কেটিং বিভাগের ছাত্র শাহরিয়ার। পরে হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। এর পর চিকিৎসায় অবহেলার অভিযোগ তুলে হাসপাতালে ভাঙচুর চালায় রাবি শিক্ষার্থীরা। একপর্যায়ে ইন্টার্ন চিকিৎসক ও রাবি শিক্ষার্থীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ