মধ্যবর্তী নির্বাচনে ভোট দিলেন বাইডেন

বগুড়া নিউজ ২৪ঃ মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন শনিবার দেশটির মধ্যবর্তী নির্বাচনে ভোট দিয়েছেন। নির্বাচন শুরুর আরো এক সপ্তাহ বাকী। এর আগেই শনিবার পূর্বাঞ্চলীয় ডেলাওয়্যার রাজ্যের নিজ শহর উইলমিংটনে তিনি ভোট দিলেন। এ সময়ে নাতনী নাতালি তার সঙ্গে ছিলেন। নাতালি এই প্রথমবারের মতো ভোট দেন।
বাইডেন তার ট্রেডমার্ক এভিয়েটর সানগ্লাস এবং নেভি ব্লু ব্লেজার পরে ভোট কেন্দ্র থেকে বেরিয়ে আসেন। এ সময় তার ল্যাপেলে লাগানো ছিল ‘আমি ভোট দিয়েছি’ লেখা স্টিকার।

যুক্তরাষ্ট্রে চলতি বছর মধ্যবর্তী নির্বাচন আগামী ৮ নভেম্বর অনুষ্ঠিত হবে। কংগ্রেসের উভয়কক্ষই ক্ষমতাসীন ডেমাক্রেটদের নিয়ন্ত্রণে রয়েছে। তবে আশংকা করা হচ্ছে মধ্যবর্তী নির্বাচনের পর ডেমোক্র্যাটরা হয়তো এ নিয়ন্ত্রণ ধরে রাখতে ব্যর্থ হবে।

জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে মার্কিন প্রেসিডেন্ট বাইডেনমার্কিন প্রেসিডেন্ট বাইডেন তবে ভোট দেয়া শেষে বাইডেন সাংবাদিকদের কাছে বলেন, তিনি ভালো বোধ করছেন।

তিনি আরো বলেন, ‘এটি কোন গণভোট নয়। এটি একটি পছন্দ, মৌলিক পছন্দ। দেশের জন্যে ভিন্ন দুটি দৃষ্টিভঙ্গির মধ্যে একটিকে বেছে নেয়া।’ উল্লেখ্য, অনেক আমেরিকানই ইতোমধ্যে ভোট দিয়েছেন। কেউ ইমেইলে আবার কেউবা সরাসরি ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিয়েছেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ