জেএসডির ১০ দফা প্রস্তাবনা

বগুড়া নিউজ ২৪ঃ জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, প্রচলিত দল কেন্দ্রিক শাসনব্যবস্থার সীমাবদ্ধতা, ক্ষমতাকেন্দ্রিক বৈরিতা এবং সংঘাতমুখি প্রবণতাতে রাষ্ট্র এখন উচ্চ মাত্রার ঝুঁকিতে অবস্থান করছে।

তিনি বলেন, জনগণের সমর্থন ছাড়া ক্ষমতা ধরে রাখতে গিয়ে সরকার রাষ্ট্রকে দলীয় ও ব্যক্তিগত সম্পত্তিতে পরিণত করে প্রজাতন্ত্রকে শেষ পর্যন্ত কানা গলিতে ফেলে দিয়েছে। ফলে অন্যায়, অবিচার এবং দুঃশাসনে সমাজ বিপদগ্রস্ত হয়ে পড়েছে। রক্তপাত এবং সংঘাত আজ মীমাংসার অযোগ্য হয়ে উঠেছে। বিদ্যমান গণবিরোধী শাসন ব্যবস্থাকে বিলুপ্ত করে প্রজাতন্ত্রের জন্য ‘গণশাসন’ প্রবর্তন করার ঐতিহাসিক প্রয়োজনীয়তার নিরিখে ১০ দফার রাজনৈতিক প্রস্তাবনা হাজির করা হয়েছে।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাব আব্দুস সালাম হলে কাউন্সিল উত্তর সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেএসডি সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন। এসময় স্থায়ী কমিটির সদস্য তানিয়া রব, ছানোয়ার হোসেন তালুকদার, বীর মুক্তিযোদ্ধা সিরাজ মিয়া, কে এম জাবির, কামাল উদ্দিন পাটোয়ারী, এস এম আনসার উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে ‘রাষ্ট্র সংস্কার রূপান্তরে’ জেএসডি ১০ দফা তুলে ধরে। এর মধ্যে রয়েছে- সংবিধান সংশোধন, ন্যায় বিচার প্রতিষ্ঠা, মানবাধিকারের নিশ্চয়তা, রাষ্ট্র ব্যবস্থার আমূল সংস্কার, নিরপেক্ষ নির্বাচন, প্রজাতন্ত্র দিবস ঘোষণা, প্রতিরক্ষা বাহিনী আধুনিকীকরণ, স্বাস্থ্য, শিক্ষা ও কর্মসংস্থান, অর্থনীতি এবং সার্ক এর অধীন উপ আঞ্চলিক অর্থনৈতিক জোট গঠন করা।

সংবাদ সম্মেলনে জেএসডির নব নির্বাচিত কেন্দ্রীয় কার্যকরী কমিটি ঘোষণা করা হয়। সংবাদ সম্মেলন শেষে কেন্দ্রীয় নেতৃবৃন্দ শহীদ মিনারে শপথবাক্য পাঠ করেন

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১