সকল মৌলবাদী ধর্মান্ধ রাজনৈতিক দলের রাজনীতি নিষিদ্ধ করতে হবে: মুজাহিদুল ইসলাম সেলিম

স্টাফ রিপোর্টার: মহান ৫১ তম বিজয় দিবস উপলক্ষে বগুড়ার শহীদ খোকন পার্কে দিনবদলের মঞ্চ আয়োজিত দিন ব্যাপি বিজয় উৎসবে বগুড়া কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন, জাতীয় সঙ্গীত ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে ও বিজয়ের ফেস্টুন উড়িয়ে অনুষ্ঠানমালার উদ্বোধন ঘোষণা করেন সাবেক ডাকসুর ভিপি ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুজাহিদুল ইসলাম সেলিম।

দিন বদলের মঞ্চের সভাপতি সাজেদুর রহমান ঝিলামের সভাপতিত্বে এবং সদস্য সচিব আরিফুল হক খান রনিকের সঞ্চালনায় উদ্বোধক মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামে সশস্ত্র লড়াইয়ের মধ্য দিয়ে পাকিস্তানি মিলিটারিদের পরাজিত করে ৩০ লক্ষ শিশু নর-নারীর আত্মাহুতি ২ লক্ষ মা বোনের সম্ভ্রমহানির মধ্যে দিয়ে যে বিজয় ও দিন বদল করেছিলাম সেই দিনবদলের বিজয় আমরা ধরে রাখতে পারিনি।

সেকারণেই আজও আমাদের দিন বদলের সংগ্রাম করতে হচ্ছে, মুক্তিযুদ্ধের বাংলাদেশ পুনঃ প্রতিষ্ঠার জন্য নতুন করে লড়াই করতে হচ্ছে। দেশ আজ মুক্তিযুদ্ধের ধারা ও চেতনার বিপরীতে পুঁজিবাদী মুক্তবাজার অর্থনীতি, লুটপাটের রাজনীতি, গনতন্ত্রহীনতা, দুঃশাসন ও সাম্প্রদায়িকতায় দেশের মানুষের কাঁধে জগদ্দল পাথরের মতো জেঁকে বসে আছে।

আগামীদিনের দিনবদলের লড়াইয়ে দেশবাসীকে সামিল হয়ে শুধুমাত্র ক্ষমতার পরিবর্তন নয়, মুক্তিযুদ্ধের ধারায় দেশের আর্থসামাজিক ব্যবস্থার আমুল পরিবর্তন করে দেশের মানুষের অর্থনৈতিক মুক্তি সাম্য ও মানবিক মর্যাদার বাংলাদেশ প্রতিষ্ঠায় দেশবসীকে ঐক্যবদ্ধ হনার আহ্বান জানান। তিনি আরো বলেন স্বাধীনতার ৫১ বছর পরেও স্বাধীনতা বিরোধী অপশক্তি তাদের ষড়যন্ত্রের রাজনীতি এখনো অব্যহত রেখেছে।

আমরা এই মহান বিজয়ের দিনের স্বাধীনতা বিরোধী জামাত-শিবির – হেফাজত সহ সকল মৌলবাদী ধর্মান্ধ রাজনৈতিক দলের রাজনীতি নিষিদ্ধের দাবি জানান। আজ শুক্রবার (১৬ ডিসেম্বর) বিকাল ৪ টায় দিন বদলের মঞ্চের সভাপতি সাজেদুর রহমান ঝিলামের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় দেশের বিদ্যমান রাজনৈতিক পরিস্থিতি এবং দেশবাসীর করণীয় নিয়ে আলোচনায় অংশ গ্রহন করেন প্রধান আলোচক মুজাহিদুল ইসলাম সেলিম, সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য এড : মোহসীন রেজা, ফিরোজ হামিদ খান রিজভী, বগুড়া পৌর সভার সাবেক প্যানেল মেয়র মোঃ আমিনুল ফরিদ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি আবু সাইদ সিদ্দিকী প্রমুখ নেতৃবৃন্দ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১