বগুড়ায় অবৈধভাবে মজুত ২৫৬৮ টন ধান জব্দ: খাদ্য বিভাগের মামলা

স্টাফ রিপোর্টার: বগুড়ার মানিকচক এলাকায় মেঘনা গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান তানভীর ফুড লিমিটেডের নির্মাণাধীন অটো রাইস মিলে মজুদকৃত ২ হাজার ৫৬৮ মেট্রিক টন ধান জব্দ করা হয়েছে। আজ শনিবার (২৪ ডিসেম্বর) দুপুরের দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট, জেলা ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের উপস্থিতিতে ধান জব্দ করা হয়।

বগুড়া জেলা খাদ্য নিয়ন্ত্রক কাজী সাইফউদ্দিন জানিয়েছেন, ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হবে। আজ শনিবার (২৪ ডিসেম্বর) দুপুরে সদর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) নাছিম রেজার নেতৃত্বে জেলা প্রশাসনের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় জেলা খাদ্য নিয়ন্ত্রক কাজী সাইফউদ্দিন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মনিরুল হক এবং ফুলবাড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর জালাল উদ্দিন উপস্থিত ছিলেন।

খাদ্যবিভাগের উদ্ধতন কর্মকর্তাদের উপস্থিতিতে ৩৪ হাজার ২৫০ বস্তায় মজুদ মোট দুই হাজার ৫৬৮ মেট্রিকটন ধান জব্দ করা হয়েছে। সহকারি কমিশনার (ভূমি) নাছিম রেজা জানান, ধান গুলো জব্দ করা হয়েছে। আদালতে নিয়মিত মামলা করা হবে। আদালতের রায়ে জব্দকৃত ধানের ভাগ্য নির্ধারণ করা হবে। উল্লেখ্য গত শুক্রবার বগুড়া সদর উপজেলার মানিকচক এলাকায় মেঘনা গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান তানভীর ফুড লিমিটেডের নির্মাণাধীন অটো রাইস মিলে অবৈধভাবে ধান মজুতের অভিযোগে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অভিযান পরিচালনা করে।

অভিযানে তারা ১৩৭ ট্রাকে ৩৪ হাজার ২৫০ বস্তায় মোট দুই হাজার ৫৬৮ মেট্রিক টন ধান অবৈধ মজুতের সত্যতা পায়।  উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মনিরুল হক জানান, অবৈধভাবে মজুত দুই হাজার ৫৬৮ মেট্রিক টন ধান জব্দ করা  হয়েছে। রাতেই প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা হরা হচ্ছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১