আ’লীগের মনোনয়ন ফরম বিক্রি বুধবার থেকে

বগুড়া নিউজ ২৪ঃ বিএনপির এমপিদের পদত্যাগে শূন্য হওয়া জাতীয় সংসদের পাঁচটি আসনের উপনির্বাচনে দলীয় প্রার্থী দিচ্ছে আওয়ামী লীগ। এসব আসনে নৌকার মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীদের আগামী বুধবার থেকে শনিবার পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিতে বলা হয়েছে। রোববার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ূয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে আরও বলা হয়, আওয়ামী লীগের মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীদের দলের সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিতে হবে। সংশ্লিষ্ট নির্বাচনে দলীয় মনোনয়নপ্রত্যাশীদের যথাযথ স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে এবং অতিরিক্ত লোকসমাগম ছাড়া প্রার্থী নিজে অথবা প্রার্থীর একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে হবে। আবেদনপত্র সংগ্রহের সময় অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে। শনিবার বিকেল ৫টার মধ্যে মনোনয়ন ফরম জমা দিতে হবে। বিএনপির এমপিদের ছেড়ে দেওয়া পাঁচ আসনে আগামী ১ ফেব্রুয়ারি উপনির্বাচন হবে। আসনগুলো হলো- চাঁপাইনবাবগঞ্জ-২, বগুড়া-৪, বগুড়া-৬, ঠাকুরগাঁও-৩ এবং ব্রাহ্মণবাড়িয়া-২। ওই দিন সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) উপনির্বাচনের ভোট গ্রহণ চলবে। নির্বাচন কমিশন ঘোষিত তপশিল অনুযায়ী, এই আসনগুলোতে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৫ জানুয়ারি, বাছাইয়ের তারিখ ৮ জানুয়ারি এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৫ জানুয়ারি।

এর আগে গত ১১ ডিসেম্বর চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের আমিনুল ইসলাম, বগুড়া-৪ আসনের মোশাররফ হোসেন, বগুড়া-৬ আসনের জি এম সিরাজ, ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান এবং ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের এমপি উকিল আবদুস সাত্তার ভূঁইয়া পদত্যাগ করেন। এ ছাড়া সংরক্ষিত আসনের এমপি রুমিন ফারহানা পদত্যাগপত্র জমা দেন। ওই দিনই সব পদত্যাগপত্র গ্রহণ করে সংসদ সচিবালয় প্রজ্ঞাপন জারি করে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১