আরএফইডি’র সভাপতি সাইদুর, সাধারণ সম্পাদক হিমেল

বগুড়া নিউজ ২৪ঃ নির্বাচন কমিশন বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসি’র (আরএফইডি) নতুন সভাপতি হয়েছেন ইত্তেফাকের সাইদুর রহমান এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন চ্যানেল ২৪ এর মুকিমুল আহসান হিমেল।
আরএফইডি’র নেতৃত্ব নির্বাচনে আজ দুপুর ১টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। এরপর ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচন কমিশনের মিডিয়া সেন্টারে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এর আগে একই জায়গায় হয় সংগঠনের বার্ষিক সাধারণ সভা। নির্বাচনে ৬০ জন ভোটারের মধ্যে সবাই ভোটাধিকার প্রয়োগ করেছেন। তবে একটি ভোট বাতিল হয়েছে।
নির্বাচনে সভাপতি পদে সাইদুর রহমান চ্যানেল আইয়ের সোমা ইসলামকে হারিয়ে বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৩৪ ভোট। আর সোমা ইসলাম পেয়েছেন ২৩ ভোট। সহ-সভাপতি পদে বিনাপ্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন তানিয়া রহমান (৭১ টেলিভিশন)।
সাধারণ সম্পাদক পদে প্রার্থী ছিলেন চারজন। এদের মধ্যে বাংলানিউজ ২৪ এর ইকরাম-উদ-দৌলা পেয়েছেন ৪ ভোট, বাংলাদেশ প্রতিদিনের গোলাম রাব্বানী পেয়েছেন ১৮, বাংলাভিশন অনলাইনের মো. হুমায়ুন কবির পেয়েছেন ১১ ভোট এবং চ্যানেল ২৪ এর মুকিমুল আহসান হিমেল পেয়েছেন ২৬ ভোট। যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন- বৈশাখী টেলিভিশনের কাজী ফরিদ। তিনি পেয়েছেন ৩৯ ভোট। এই পদের পরাজিত প্রার্থী আরটিভির আতিকা রহমান পেয়েছেন ১৭।
অর্থ সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন- আরিফুল ইসলাম (আলোকিত বাংলাদেশ)। সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন এখন টেলিভিশনের বেলায়েত হোসাইন। তিনি পেয়েছেন ৩৭ ভোট। আর একই পদের পরাজিত প্রার্থী ঢাকা পোস্টের সাঈদ রিপন পেয়েছেন ২০ ভোট। দফতর সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন- মো. সিরাজুস সালেকীন চৌধুরী (মানবজমিন)। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন নিউজ বাংলার খায়রুল ইসলাম বাশার। তিনি পেয়েছেন ৩৬ ভোট। একই পদের পরাজিত প্রার্থী ডেইলি সানের মুহিবুব জামান পেয়েছেন ২৪ ভোট।
কার্যনির্বাহী সদস্যের ৫টি পদে ৫ জন প্রার্থী থাকায় সবাই নির্বাচিত হয়েছেন বিনাপ্রতিদ্বন্দিতায়। তবে সদস্য পদের ধারাক্রম নির্ধারণ করতে এই পদে ভোট হয়েছে।এই পদে প্রতিদিনের সংবাদের গাজী শাহনেওয়াজ পেয়েছেন ৩৮ ভোট, ইন্ডিপেন্ডেন্ট টিভির মাহমুদুল হাসান পারভেজ পেয়েছেন ৩৬ ভোট, ডিবিসির মোসা. কাওসারা চৌধুরী কুমু পেয়েছেস ৩১ ভোট, বাংলাভিশনের সৈকত সাদিক পেয়েছেন ৩০ ও নয়াদিগন্তের হামিদ সরকার পেয়েছেন ২৯ ভোট।
নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্বে ছিলেন সিনিয়র সাংবাদিক আশিষ সৈকত। কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন শেখ নজরুল ইসলাম ও মহিউদ্দিন আলমগীর জুয়েল।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ