বগুড়ায় দুর্নীতিবিরোধী আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

ষ্টাফ রিপোর্টারঃ দুর্নীতি প্রতিরোধে সচেতনতার বলয় তৈরির লক্ষ্যে বগুড়ায় জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে এবং দুর্নীতি দমন কমিশন জেলা কার্যালয় বগুড়ার সহযোগিতায় দুর্নীতিবিরোধী আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে শহরের জেলা পরিষদ মিলনায়তনে ‘আইনের সুষ্ঠু প্রয়োগের মাধ্যমে দুর্নীতি প্রতিরোধ করা সম্ভব’ বিষয়ে বিতর্কের চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয় যেখানে চ্যাম্পিয়ন হয় বিয়াম মডেল স্কুল অ্যান্ড কলেজ এবং রানার্স আপ হয়েছে পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ।
প্রতিযোগিতা পরবর্তী জেলা দুপ্রকের সভাপতি অধ্যাপক মো: মোজাম্মেল হকের সভাপতিত্বে পুরস্কার বিতরণ ও শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলাম। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দুর্নীতি প্রতিরোধে আইন প্রয়োগের চাইতেও সচেতন হওয়ার গুরুত্ব বেশি। বর্তমান সমাজের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি যেভাবে প্রবেশ করেছে তা নির্মূলে সকলের নিজ অবস্থান থেকে সচেতন হয়ে প্রতিরোধ গড়ে তোলা ছাড়া কোন বিকল্প নেই। বগুড়ায় দুর্নীতি ও হয়রানিমুক্ত সরকারি সেবা নিশ্চিতে জেলা প্রশাসক হিসেবে বদ্ধপরিকর মর্মে অঙ্গিকার করেন সাইফুল ইসলাম। তবে সেবাগ্রহিতাদের যেকোন ধরণের বেআইনি কিংবা ব্যক্তি সুবিধার্থে প্রয়োজন এমন আবদার না করার জন্যেও সকলকে আহ্বান জানান তিনি। তিনি আরো বলেন, বর্তমান প্রজন্মের সকলকে প্রকৃত মানুষরুপে গড়ে তুলতে হবে আর ছোট থেকেই তাদের শুদ্ধাচারের চর্চা করতে হবে তাহলেই তো স্মার্ট সোনার বাংলার কারিগর হবে তারা।
জেলা দুপ্রকের কার্যনির্বাহী সদস্য সঞ্জু রায়ের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কমিটির সাধারণ সম্পাদক অমরেশ মুখার্জ্জী। এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দুদক বগুড়া জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো: মনিরুজ্জামান, পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু, বিয়াম মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মুহাঃ মুস্তাফিজুর রহমান, জেলা দুপ্রকের সহ-সভাপতি যথাক্রমে নাহিদুজ্জামান নিশাদ এবং এ্যাড: বিনয় কুমার দাষ। বিতর্কের চূড়ান্ত পর্বের প্রতিযোগিতায় বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন সরকারি আজিজুল হক কলেজের সহকারি অধ্যাপক (বাংলা) লাবলু সরকার ও সহকারি অধ্যাপক (ইংরেজি) সৈয়দ ফখরুল মূলক এবং দুদক জেলা কার্যালয়ের সহকারী পরিচালক তারিকুর রহমান।
পুরস্কার ও শিক্ষা বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গাজী মূয়ীদুর রহমান, দুদকের সহকারী পরিচালক নূর আলম, উপ-সহকারী পরিচালক মো: রোকনুজ্জামান, জেলা দুপ্রকের কার্যনির্বাহী সদস্য যথাক্রমে ডা: শাহনেওয়াজ হোসেন জর্জ, অধ্যক্ষ আল মামুন সরদার, বাবুল আখতার রিপন, রহিমা খাতুন এবং তাহমিনা পারভীন শ্যামলী প্রমুখ। অনুষ্ঠানে বিজয়ী ও বিজীত দলসহ প্রতিযোগিতায় জেলার ৮টি বিদ্যালয়ের অংশগ্রহণকারী বিতার্কিকদের সনদ এবং শিক্ষা উপকরণ প্রদান করা হয়। এছাড়াও চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে ক্রেস্ট, সনদপত্র এবং প্রাইজবন্ড প্রদান করা হয়েছে দুপ্রক ও দুদকের পক্ষ থেকে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ