পড়ালেখার পাশাপাশি খেলাধূলার বিকল্প নেই: জেলা প্রশাসক বগুড়া

স্টাফ রিপোর্টার: অন্তর মম বিকশিত করো, অন্তরতর হে, অন্তরকে বিকশিত করতে প্রতিদিনের রুটিনে পড়ালেখার পাশাপাশি  খেলাধূলার বিকল্প নেই। তাই খেলাধূলা ও সুস্থ ধারার সংস্কৃতি চর্চ্চার জন্য আজ বুধবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে বগুড়া সরকারি বালিকা বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক রাবেয়া খাতুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবং প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বগুড়া জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলাম। প্রধান অতিথি বলেন, এই প্রতিষ্ঠান নারী শিক্ষার  ক্ষেত্রে বিশাল অবদান রাখছে। শুধুমাত্র ভর্তি হলেই চলবে না শিক্ষার্থীদের প্রতিষ্ঠানের সুনাম ও মর্যাদা ধরে রাখতে হবে। শুধুমাত্র পড়ালেখায় ভাল হলেওই চলবে না খেলাধূলায়ও দেশসেরা হতে হবে।

তিনি শিক্ষার্থীদের ডিজিটাল ডিভাইজ ব্যবহারে সতর্ক হওয়ার পাশাপাশি অভিবাবকদের নির্দেশনা মেনে চলার আহবান জানান। এছাড়াও তিনি শিক্ষকদের প্রতি আহবান জানান যেন কোন শিক্ষার্থী বাল্যবিয়ের শিকার না হন। এব্যাপারে শিক্ষার্থী অনুপস্থিতির বিষয়টি গুরুত্বের সাথে দেখতে  বলেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নিলুফা ইয়াছমিন,জেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ আলতাফ হোসেন, জেলা শিক্ষা অফিসার হযরত আলী, জেলা ক্রীড়া অফিসার মোঃ মাসুদ রানা।

আমন্ত্রিত অতিথি ছিলেন গাবতলী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিসেস উম্মে ইয়াকুত আর ফেরদৌস ছাড়াও সরকারি বালিকা বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ফাতেমা খাতুন, শাহিদা খাতুন, সহকারি প্রধান শিক্ষক রওশন আরা বেগম, সাখাওয়াত হোসেন, সৈয়দা ফাহমিদা বেগম, সিনিয়র শিক্ষক মরিয়ম খাতুন, গওহর আরা বেগম, আজিজার রহমান।এছাড়াও উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রভাতি ও দিবা শাখার শিক্ষক শিক্ষার্থী এবং অভিভাবকবৃন্দ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮