এক কিলোমিটারের মধ্যে ঘুড়ি-ফানুস না ওড়ানোর অনুরোধ

বগুড়া নিউজ ২৪ঃ মেট্রোরেলের উভয়পাশের এক কিলোমিটারের মধ্যে বসবাসরতদের ঘুড়ি, ফানুস, গ্যাসবেলুন বা এ ধরনের যেকোনো বিনোদনসামগ্রী না ওড়ানোর অনুরোধ জানিয়েছে ঢাকা মেট্রোরেল কর্তৃপক্ষ। সোমবার (২০ ফেব্রুয়ারি) এক বিজ্ঞপ্তিতে এ অনুরোধ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল লাইনের উভয়পাশে এক কিলোমিটারের মধ্যে বসবাসরত অধিবাসী ও অভিভাবককে ছেলেমেয়েদের ঘুড়ি, ফানুস, গ্যাসবেলুন বা এ ধরনের যেকোনো বিনোদন সামগ্রী না ওড়ানো থেকে বিরত রাখতে অনুরোধ করা হলো।

এতে আরও বলা হয়, উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত উচ্চক্ষমতাসম্পন্ন বৈদ্যুতিক লাইন ব্যবহার করে প্রতিদিন ঢাকা মেট্রোরেল চলাচল করছে। এই বৈদ্যুতিক লাইনের ওপর ঘুড়ি, ফানুস, গ্যাসবেলুন ইত্যাদির আটকানোর কারণে মারাত্মক দুর্ঘটনার সম্ভাবনা দেখা দেয়। এছাড়া ঘুড়ি, ফানুস, গ্যাসবেলুন ইত্যাদি অপসারণে সাময়িকভাবে মেট্রোরেল চলাচল বন্ধ রাখতে হচ্ছে। এতে যাত্রী দুর্ভোগ সৃষ্টি হচ্ছে।

ঢাকা ম্যাস র্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রজেক্টের (ডিএমটিসিএল) উপ-প্রকল্প পরিচালক নাজমুল ইসলাম ভূঁইয়া বলেন, পরপর দুদিন ঘুড়ি পড়ে মেট্রোরেল চলাচল বন্ধ করা হলো। এর আগে ফানুস পড়ে একই অবস্থা হয়। সেই জন্য এক কিলোমিটারের মধ্যে ঘুড়ি ও ফানুস না ওড়াতে বিজ্ঞাপ্তি প্রকাশ করা হয়েছে।

এদিকে বৈদ্যুতিক তারে ঘুড়ি পড়ে আজ ৪০ মিনিট বন্ধ ছিল মেট্রোরেল চলাচল। সোমবার সকাল সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে। এর ফলে যাত্রীদের ভোগান্তি সৃষ্টি হয়। নাজমুল ইসলাম ভূঁইয়া বলেন, বৈদ্যুতিক তারে ঘুড়ি পড়ে মেট্রোরেল চলাচল ৪০ মিনিট বন্ধ ছিল। এর ফলে যাত্রীরা অস্বস্তিতে পড়েন। পরে সবাইকে শান্ত করা হয়। গতকাল রোববারও একই ঘটনা ঘটে। ঘুড়ি পড়ে এক লাইন এক ঘণ্টা বন্ধ ছিল।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮