গরুর পেটে পাওয়া গেল ৬৫ কেজি প্লাস্টিক!

বগুড়া নিউজ ২৪ঃ অবিশ্বাস্য হলেও সত্যি যে চিকিৎসকরা গরুর পেট থেকে ৬৫ কেজি প্লাস্টিক ও ধাতব বর্জ্য উদ্ধার করেছেন। এই ঘটানায় রীতিমত বিষ্মিত চিকিৎসকরা। জানা যায়, সম্প্রতি এই ঘটনাটি ভারতের তামিলনাড়ুর মাদুরাইতে ঘটে। একটি গরু কয়েকদিন যাবত খাওয়াদাওয়া করছিলোনা। এমনকি পানিও পান করতে চাইতো না। গরুর মালিক পরমেশ্বরম গরুটিকে পশু হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসককে গরুর খাওয়াদাওয়া ও পানি না পান করার কথা বলেন।

চিকিৎসকরা গরুটিকে পরিক্ষা নিরীক্ষা করে গরুর পাকস্থলিতে কিছু অদ্ভুত জিনিস লক্ষ্য করেন। চিকিৎসকরা গরুটির অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন। অস্ত্রোপচার করতেই ঘটে যায় অদ্ভুদ ঘটনা। গরুর পেট থেকে ৬৫ কেজি প্লাস্টিক ও ধাতব বর্জ্য উদ্ধার করেন চিকিৎসকরা। পাকস্থলিতে এতোগুলো প্লাস্টিক ও ধাতব বর্জ্য থাকার পরেও গরুটি কিভাবে বেঁচে ছিল তা দেখে বিষ্মিত হন চিকিৎসকরা।

সংবাদমাধ্যমকে চিকিৎসকরা জানান, খাবারের খোঁজে অনেক সময় গরু রাস্তায় পড়ে থাকা প্লাস্টিক ও বর্জ্য খেয়ে ফেলে। এই গরুটিও তাই করেছে। বর্জ্য গুলো গরুর পেটের ভেতর দলা পাকানো ছিল। পাকস্থলীর ভেতর আস্তে আস্তে একটি বড় মণ্ড তৈরি হয়েছিল। সেইগুলোর বিষক্রিয়া শুরু হওয়ার ক্রমেই গরুর শরীর খারাপ হতে থাকে। আর কিছুদিন এমন থাকলে গরুটি মারা যেত।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ