গাজায় বিমান হামলার জবাবে হামাসের রকেট নিক্ষেপ

বগুড়া নিউজ ২৪ঃ অবরুদ্ধ গাজায় ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের কয়েকটি অবস্থান লক্ষ্য করে বিমান ও ড্রোন হামলা চালিয়েছে ইসরায়েল। এর জবাবে হামাস রকেট নিক্ষেপ করেছে।

গাজা ভূখণ্ড নিয়ন্ত্রণকারী ফিলিস্তিনি ইসলামপন্থী গ্রুপ হামাস এই ঘটনাকে ‘নজিরবিহীন অপরাধ’ হিসেবে আখ্যা দেয়। এর ‘পরিণতি’ ইসরায়েলকে ভোগ করতে হবে বলে হুমকি দেয়।

ইসরায়েলের সঙ্গে সামরিক সংঘর্ষের পরই ফিলিস্তিনি আন্দোলনকারীরা গাজা থেকে রকেট নিক্ষেপ শুরু করে। এ সময় ইসরায়েলের দক্ষিণাঞ্চলীয় শহরগুলোতে সাইরেন বেজতে থাকে।

ইসরায়েলি সামরিক বাহিনী বলছে, এসময় ৯টি রকেট নিক্ষেপ করেছে হামাস। এর মধ্যে চারটি রকেট বিমান-প্রতিরোধী ব্যবস্থা দিয়ে আকাশেই ধ্বংস করা হয়েছে। অপর চারটি রকেট খোলা জায়গায় গিয়ে পড়েছে। বাকি একটি কোথায় আঘাত করেছে তা তারা জানায়নি।

ইসরায়েলি সামরিক বাহিনী দাবি করে, তারা গাজায় অস্ত্র নির্মাণকারী কারখানা ও গুদামে বিমান হামলা চালিয়েছে। যেসব জায়গায় সামরিক প্রশিক্ষণ দেওয়া হয় সেখানেও আক্রমণ চালানো হয়েছে

এদিকে ইসরায়েলের যুদ্ধবিমান গাজার ওপর হামলা চালাতে গেলে হামাস ওই বিমানগুলোকে লক্ষ্য করে ভূমি থেকে আকাশে নিক্ষেপ যোগ্য ক্ষেপণাস্ত্র ছোড়ে।

এসব ঘটনায় কোনো হতাহতের খবর এখনও জানা যায়নি।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০