বগুড়ার ‘শতকোটি টাকার’বাড়ির মালিক সাখাওয়াতের বিরুদ্ধে দুদক’র মামলা

স্টাফ রিপোর্টার: বগুড়ার শিবগঞ্জে আলোচিত ‘শতকোটি টাকার’ বলে কথিত বাড়ির মালিক এএইচজেড এগ্রো ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান সাখওয়াত হোসেন টুটুলের (৬৫) বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন(দুদক)। জ্ঞাত আয় বহির্ভূতভাবে ৯ কোটি ৩২ লাখ ১৩ হাজার ৮৬১ টাকার সম্পদ অর্জনের তথ্য গোপন করায় তার বিরুদ্ধে মামলাটি দায়ের হয়।

রোববার (৯ এপ্রিল) দুর্নীতি দমন কমিশন বগুড়া সমন্বিত কার্যালয়ে এই মামলা দায়ের করা হয়। সাখওয়াত হোসেন টুটুল বগুড়ার শিবগঞ্জ উপজেলার দেউলি গ্রামের মৃত আব্দুল হাই সরকারের ছেলে। ওই গ্রামেই এক একর জমির উপর কথিত ‘শত কোটি টাকা’ ব্যয়ে নির্মিত শ্বেতপাথরের একটি দৃষ্টিনন্দন বাড়ি নির্মাণ করে তিনি আলোচনায় আসেন।

মামলার বাদী দুর্নীতিদমন বগুড়া সমন্বিত কার্যালয়ের সহকারি পরিচালক মো. কামরুজ্জামান। দুদকের তথ্য অনুযায়ী, সাখওয়াত হোসেনকে সম্পদের তথ্য বিবরণী দাখিলের আদেশ দেওয়া হয়। তিনি ২০১৮ সালের ৬ ফেব্রুয়ারি তার সম্পদ বিবরণী দাখিল করেন। সাখওয়াতের দেওয়া সম্পদ বিবরণীতে দেখা যায় তার স্থাবর অস্থাবর মিলে সম্পদের পরিমাণ ১৮ কোটি ৫৭ লাখ ৫৭ হাজার ৮৩৭ টাকা।

কিন্তু যাচাইকালে তার স্থাবর-অস্থাবর মিলে সম্পদের গ্রহণযোগ্য আয় পাওয়া যায় ৯ কোটি ২৫ লাখ ৪৩ হাজার ৯৬৭ টাকার। এই হিসেবে সাখওয়াতের জ্ঞাত আয় বহির্ভূতভাবে ৯ কোটি ৩২ লাখ ১৩ হাজার ৮৬১ টাকার সম্পদ ভোগ-দখলে রেখেছেন।

মামলার বাদী দুদকের সহকারি পরিচালক মো. কামরুজ্জামান জানান, সাখওয়াত হোসেন অবৈধভাবে সম্পদ অজর্ন করায় ২০০৪ সালের দুর্নীতি দমন কমিশন আইনে এই মামলা হয়েছে। প্রাথমিক অনুসন্ধানে তার বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত ৯ কোটি ৩২ লাখ ১৩ হাজার ৮৬১ টাকার সম্পদ ভোগ-দখল হিসেবে পাওয়া গেছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০