আপত্তিকর ভিডিওর জন্য ক্ষমা চাইলেন দালাই লামা

বগুড়া নিউজ ২৪ঃ তিব্বতি বৌদ্ধদের প্রধান ভিক্ষু শ্রদ্ধাভাজন অধ্যাত্মিক নেতা দালাই লামা । সম্প্রতি তার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক ভাইরাল হয়। যেখানে দেখা যায় তিনি এক শিশুকে জিজ্ঞাসা করেছিলেন, সে তার জিহ্বা চুষতে চায় কি না। এরপর শুরু হয় সমালোচনা। এই ভিডিও নিয়ে বিতর্ক শুরু হওয়ার পর ক্ষমা চেয়েছেন নির্বাসিত এই তিব্বতি বৌদ্ধ ধর্মগুরু।

গত ২৮ ফেব্রুয়ারি ধর্মশালায় দালাই লামার মন্দিরে ঘটনাটি ঘটে বলে মনে করা হচ্ছে। সদ্য শারীরিক দক্ষতা প্রশিক্ষণ শেষ করা ১২০ শিক্ষার্থীর সঙ্গে কুশল বিনিময়ের সময় ঘটনাটি ঘটে।

দালাই লামার দপ্তর বলেছে, তার কথায় আঘাত পেয়ে থাকতে পারে বলে ওই শিশু ও তার পরিবারের কাছে তিনি ক্ষমা প্রার্থনা করতে চান। ওই ভিডিওতে দালাই লামাকে শিশুটির ঠোঁটে চুমু খেতে দেখা যায়।

তিব্বতের এই আধ্যাত্মিক নেতার দপ্তর আরও বলছে, ‘সাক্ষাতের সময় তিনি সরল মনে ও কৌতুক করে লোকজনের সঙ্গে দুষ্টুমি করে থাকেন। এমনকি সেটা প্রকাশ্যে এবং ক্যামেরার সামনেও। এই ঘটনায় তিনি দুঃখ প্রকাশ করেছেন।’

আবাসন কোম্পানি এম৩এম গ্রুপের দাতব্য শাখা এম৩এম ফাউন্ডেশন এই প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করে। মার্চে ওই অনুষ্ঠানের ছবি ও ভিডিও প্রকাশ করে প্রতিষ্ঠানটি। একটি ভিডিও ছড়িয়ে পড়লে দালাই লামা সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের সমালোচনার মুখে পড়েন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০